শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহী-ঢাকা রুটে চলছে ১০ জোড়া আন্তঃনগর ট্রেন

রাজশাহী-ঢাকা রুটে চলছে ১০ জোড়া আন্তঃনগর ট্রেন

রাজশাহী-ঢাকা রুটে চলছে ১০ জোড়া আন্তঃনগর ট্রেন
রাজশাহী-ঢাকা রুটে চলছে ১০ জোড়া আন্তঃনগর ট্রেন

স্টাফ রিপোর্টার: একটানা ৪৯ দিন বন্ধ থাকার পর রাজশাহী-ঢাকা রুটে ১০ জোড়া আন্তঃনগর ও দুই জোড়া লোকাল মেইল ট্রেন চলাচল শুরু করেছে।

স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গতকাল সোমবার ভোর থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।
সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে খুব সতর্কতার সঙ্গে যাত্রীদের ট্রেনে তোলা হচ্ছে।

তবে বন্ধ রয়েছে রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেন। আবারও ট্রেন সার্ভিস চালু হওয়ার পর রাজশাহী রেলস্টেশনে পরিদর্শনে যান পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।

তিনি বলেন, বর্তমানে চালু হওয়া সবগুলো ট্রেনের শতভাগ টিকিটই অনলাইনে পাওয়া যাচ্ছে। তবে প্রতিটি ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রেখে টিকিট ছাড়া হয়েছে। স্টেশনে মেডিক্যাল টিমসহ রেলওয়ের সংশিষ্ট কর্মকর্তারা সতর্কতার সঙ্গে কাজ করছেন। সবাইকে মাস্ক পড়ে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্টেশনে আসার ও ট্রেনে ভ্রমণ করার অনুরোধ জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক।

এদিকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে সোমবার সকাল ৬টা ২০ মিনিটে আন্তঃনগর ট্রেন তিতুমীর এক্সপ্রেস সর্ব উত্তরের জেলা কুড়িগ্রামের চিলাহাটির উদ্দেশে ছেড়ে যায়। এর পর চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশনে আসে। এখান থেকে সকাল ৭টায় রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এরপর রাজশাহী থেকে সকাল ৮টায় ফরিদপুরের ভাঙার উদ্দেশে ছেড়ে যায় মধুমতী এক্সপ্রেস। এরপর থেকে আগের সিডিউল অনুযায়ী রাজশাহী থেকে বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাচ্ছে একটি একটি করে ট্রেন।

মঙ্গলবার রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, মুখে মাস্ক পড়া ছাড়া কাউকেই স্টেশনের ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। স্টেশনের প্রবেশমুখে যাত্রীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। এছাড়াও যাত্রীদের হাত সেনিটাইজ করে দেওয়া হচ্ছে। তবে অনলাইন জটিলতায় প্রথম দিন অনেকেই টিকিট কাটতে পারেননি বলে অভিযোগ করেছেন। তাই মঙ্গলবার এসব ট্রেনে নির্ধারিত যাত্রীর তুলনায় অর্ধেকেরও কম যাত্রী ছিল।

তবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, হঠাৎ ট্রেন চলাচলের সিদ্ধান্ত আসে। তাই ট্রেনের টিকিট বিক্রির সার্ভার চালু করতে দেরি হয়েছে। এতে প্রথম দিন যাত্রীদের অনেকেই টিকিট কাটতে পারেননি। এজন্য যাত্রীও কম হয়েছে।

তবে আপাতত রাজশাহী-ঢাকা রুটে চলাচলরত আন্তঃনগর ট্রেন সিল্কসিটি ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। মোট ১০ জোড়া আন্তঃনগর ট্রেন ও দুই জোড়া মেইল ট্রেন চলাচল করবে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply