শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে পেঁয়াজ কেজিতে বেড়েছে ২২ থেকে ২৫ টাকা

রাজশাহীতে পেঁয়াজ কেজিতে বেড়েছে ২২ থেকে ২৫ টাকা

রাজশাহীতে পেঁয়াজ কেজিতে বেড়েছে ২২ থেকে ২৫ টাকা
রাজশাহীতে পেঁয়াজ কেজিতে বেড়েছে ২২ থেকে ২৫ টাকা

স্টাফ রিপোর্টার : চার দিনের ব্যবধানে রাজশাহীতে কেজিতে ২২ থেকে ২৫ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। খুচরা বাজারে দাম বেড়ে পাইকারে ৫৫ টাকা ও খুচরায় ৬২/৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে পেঁয়াজের সরবরাহ কম বলে অজুহাত দেখাচ্ছেন ব্যবসায়ীরা।

রাজশাহীর সাহেববাজার মাস্টারপাড়ার পাইকারি ব্যবসায়ীরা জানান, দূর্গাপুর থেকে পেঁয়াজ কিনেছে ২ হাজার ২০০ টাকা মণ দরে। বাজারে পেঁয়াজের আমদানি কম। এছাড়া করোনার কারণে ভারত থেকে পেঁয়াজ আসছে না। তাই দেশি পেঁয়াজের ওপর চাহিদা বেশি। দামও একটু বেশি। নগরীর উপকন্ঠ বায়া বাজারের খুচরা ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, খড়খড়ি বাজার থেকে তিনি ২৪শ‘ টাকা দরে পেঁয়াজ ক্রয় করেছেন।

অন্য পাইকারি ব্যবসায়ীরা জানান, ২ হাজার ৪শো থেকে ২৫শো টাকা মণ দরে পেঁয়াজ কিনতে হচ্ছে। তবে দাম বাড়ার কারণ জানা যাচ্ছে না। বেশি দাম দিয়ে কিনলে তো বেশি দামে বিক্রি করতেই হবে। আমরা পাইকাররা সীমিত লাল নিয়ে পেয়াজ বিক্রি করাছি।

ক্রেতারা জানান, গতকাল শনিবার ৩৫ থেকে ৪০ টাকায় দরে পেঁয়াজ কিনেছি। বৃহস্পতিবার ৬৫ টাকা। মাঝে যদিও কিছু দিন কম ছিলো। কিন্তু আবারও আগের অবস্থার দিকে যাচ্ছে পেঁয়াজের দাম।

তারা আরও বলেন, বিক্রেতারা দাম বাড়ার কারণ ঠিকঠাক বলতে পারে না। শুধু তারা সরবরাহ কমের অজুহাত দেখায়। তবে দাম বাড়ার পেছনে অসাধু সিন্ডিকেট চক্র কাজ করছে বলে তাদের ধারনা। তবে বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের বাজার মনিটরিং প্রয়োজন বলে জানান ক্রেতারা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply