শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে ডা.আবদুল খালেক বিশ্বাসের দাফন সম্পন্ন

রাজশাহীতে ডা.আবদুল খালেক বিশ্বাসের দাফন সম্পন্ন

রাজশাহীতে ডা.আবদুল খালেক বিশ্বাসের দাফন সম্পন্ন
রাজশাহীতে ডা.আবদুল খালেক বিশ্বাসের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বিশিষ্ট হোমিওপ্যাথি চিকিৎসক ডা. আবদুল খালেক বিশ্বাসের দাফন সম্পন্ন হয়েছে। আজ সোমবার (১২ জুলাই) বাদ আছর নগরীর গাংপাড়া কবরস্থানে তাকে দাফন করা হয়। সুফিনগর বখশিয়া খানকা শরিফ জামে মসজিদ সংলগ্ন মাঠ প্রাঙ্গনে জানাযা অনুষ্ঠিত হয়। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১২ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর। মরহুম ডা. আবদুল খালেক বিশ্বাস রাজশাহী নগরীর নওদাপাড়া সুফিনগর এলাকার বাসিন্দা। তিনি এক ছেলে এক মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. আবদুল খালেক বিশ্বাস রাজশাহী থেকে প্রকাশিত অনলাইন সংবাদপত্র রাজশাহী নিউজ ২৪ ডটকমের চেয়ারম্যান পদে ছিলেন। রাজশাহী জেলা স্বাধীনতা হোমিও প্যাথিকচিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদকের পদেও ছিলেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন তিনি।

করোনার উপসর্গ নিয়ে পনেরো দিন আগে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। প্রথমে তাকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের ১৪ নম্বর ওয়ার্ডে নেয়া হয়।

পরীক্ষায় তার ফুসফুসে মারাত্মক সংক্রমণ ধরা পড়ে। এরই মধ্যে অবস্থার অবনতি হওয়ায় তাকে নেয়া হয় ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

দেশে করোনা সংক্রমণ ধরা পড়ার পর করোনা যুদ্ধে সম্মুখযোদ্ধা হিসেবে অংশ নেন ডা. আবদুল খালেক বিশ্বাস। দায়িত্বপালন করেন বিভাগীয় করোনা সংক্রান্ত কমিটির সদস্য হিসেবে।

মানবিক কাজের অংশ হিসেবে তিনি সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধে কার্যকরী হোমিও ওষুধ বিনামূল্যে বিতরণ করেন। হোমিও চিকিৎসকদের কাছে পৌঁছে দেন সুরক্ষা সামগ্রি। প্রবীণ এই হোমিও প্যাথিক চিকিৎসকের মৃত্যুতে কিমিউনিটি শোকের ছায়া নেমে এসেছে।

শোক প্রকাশ

রাজশাহীর অন্তর্গত চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সহ-সভাপতি আব্দুল খালেক বিশ্বাস করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আব্দুল খালেক বিশ্বাস এর জানাযার নামাজ আজ সোমবার বাদ আসর সুফিনগর বখশিয়া খানকা শরিফ জামে মসজিদ সংলগ্ন মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সদস্য মোখলেশুর রহমান কচি, নগর যুবলীগের সভাপতি রমজান আলী, রাজশাহী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পচা, ১৮ নং ওয়ার্ড যুবলীগ নেতা জুয়েল রানা টিটু সহ মুসল্লিগণ ও পরিবারবর্গ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply