শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মসূচি

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মসূচি

মতিহার বার্তা ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস আগামী ১৭ মার্চ। দিবসটি উদযাপন উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে উপজেলা প্রশাসন, শিল্পকলা একাডেমি এবং জেলা-উপজেলার সকল দফতর-সংস্থার সমন্বয়ে দিনব্যাপী কর্মসূচি পালন করা হবে।
বৃহস্পতিবার (১৪ মার্চ) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা ফয়সাল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দিবসের বিস্তারিত কর্মসূচির মধ্যে থাকছে- সকালে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বিকেলে থাকবে স্থানীয় রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী এবং শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অষ্টম শ্রেণি পর্যন্ত ক এবং নবম হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত খ- এই দুই গ্রুপে অনুষ্ঠিত হবে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক গ্রুপের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ওপর শুভেচ্ছা কার্ড অঙ্কন করবে, যার বিষয়বস্তু ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং খ গ্রুপের বিষয়বস্তু ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’। অন্যদিকে কুইজ প্রতিযোগিতার বিষয়বস্তুও বঙ্গবন্ধু।

উল্লেখ্য, সফলভাবে কর্মসূচি বাস্তবায়নে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতোমধ্যে প্রতিটি জেলা ও উপজেলা প্রশাসনের অনুকূলে যথাক্রমে পঞ্চাশ ও পঁচিশ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া মনিটরিংয়ের জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দকে জেলাভিত্তিক দায়িত্ব প্রদান করা হয়েছে।

মতিহার বার্তা ডট কম ১৫ মার্চ ২০১৯ 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply