শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
প্রফেসর এবনে গোলাম সামাদের উন্নত চিকিৎসার দাবি রাবি সাদা দলের

প্রফেসর এবনে গোলাম সামাদের উন্নত চিকিৎসার দাবি রাবি সাদা দলের

প্রফেসর এবনে গোলাম সামাদের উন্নত চিকিৎসার দাবি রাবি সাদা দলের
প্রফেসর এবনে গোলাম সামাদের উন্নত চিকিৎসার দাবি রাবি সাদা দলের

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বরেণ্য বুদ্ধিজীবী, বিশিষ্ট শিক্ষাবিদ, কলামিস্ট, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. এবনে গোলাম সামাদের শারীরিক অসুস্থতায় গভীর উদ্বেগ প্রকাশ এবং দ্রুত তাঁর উন্নত চিকিৎসার দাবী জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)। সাদা দলের স্টিয়ারিং কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক প্রফেসর ড. মোহা. এনামুল হক স্বাক্ষরিত বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশের শীর্ষস্থানীয় একজন জ্ঞানতাপস, সজ্জন ব্যক্তিত্ব, বর্ষীয়ান শিক্ষাবিদ প্রফেসর এবনে গোলাম সামাদ গত প্রায় একমাস যাবত গুরুতর অসুস্থ অবস্থায় দিনাতিপাত করছেন। হার্টের সমস্যা নিয়ে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন, ইতোমধ্যে তিনি করোনাক্রান্ত হয়ে পড়েন। কিন্তু সেখানে নিতান্ত অবহেলা এবং উদাসীনতার শিকার হন তিনি। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ বরেণ্য ব্যক্তিকে হাসপাতালের বারান্দায় রেখে চিকিৎসা করা হয়। পরবর্তীতে বেসরকারি একটি হাসপাতাল কর্তৃপক্ষের বদান্যতায় তাঁকে সেখানে স্থানান্তরিত করে চিকিৎসা দেয়া হয়।

এতে আরো বলা হয়, বর্তমানে তিনি করোনামুক্ত হলেও অত্যন্ত দুর্বল হয়ে পড়েছেন, সেই সাথে বয়সজনিত আরো কিছু জটিলতায় ভুগছেন। তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। আমরা দেশবরেণ্য এ বুদ্ধিজীবী ও বীর মুক্তিযোদ্ধার সুচিকিৎসার জন্য আশু পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নেয়া হোক। সেই সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিশ্ববিদ্যালয়ের গর্ব আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ বিজ্ঞানীর সুচিকিৎসার বিষয়ে দ্রুত প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য আহবান জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকবৃন্দের মধ্যে রয়েছেন: প্রফেসর ড. মোহা. এনামুল হক, প্রফেসর ড. মো. শামসুল আলম সরকার, প্রফেসর ড. কে বি এম মাহবুবুর রহমান, প্রফেসর ড. সি. এম. মোস্তফা, প্র্রফেসর ড. মো. সাইফুল ইসলাম ফারুকী, প্রফেসর ময়েজুল ইসলাম, প্রফেসর আশরাফ উজ্জামান, প্রফেসর ড. এফ এম এইচ তাকী, প্রফেসর ড. মো. বেলাল হোসেন, প্রফেসর এ এন এম জাহাঙ্গীর কবীর, প্রফেসর ড. আমজাদ হোসেন, প্রফেসর ড. ফজলুল হক, প্রফেসর ড. হাবীবুর রহমান, প্রফেসর ড. রেজাউল করিম-২, প্রফেসর ড. আমিনুল হক, প্রফেসর ড. মামুনুর রশীদ, প্রফেসর ড. মো. ফরিদুল ইসলাম, প্রফেসর ড. মোস্তফা কামাল আকন্দ, প্রফেসর ড. গোলাম সাদিক, প্রফেসর ড. দিল আরা হোসেন, প্রফেসর ড. আব্দুল হান্নান, প্রফেসর শফিকুল ইসলাম, প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ, প্রফেসর ড.শামসুজ্জোহা এছামী, প্রফেসর ড. মোহাম্মদ আলী, প্রফেসর ড. সৈয়দ সারওয়ার জাহান লিটন, প্রফেসর ড. মো. আব্দুল আলীম, প্রফেসর ড. সকিল উর রহমান, প্রফেসর ড. কুদরত-ই-জাহান, মিসেস লাভলী নাহার, অধ্যাপক হাবিবুল ইসলাম, ড. মোহা. মনিরুল হক প্রমুখ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply