শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রামেকের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু
রামেকের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে রামেকে বিভিন্ন করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ঘন্টায় মধ্যে মৃত হয়েছিলো ১০ জনের।

বৃহস্পতিবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সংক্রমণে পাঁচজন ও উপসর্গে চারজন। মৃতদের মধ্যে পুরুষ চারজন ও নারী পাচঁজন।

তিনি আরও বলেন, মৃত ৯জনের মধ্যে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, পাবনার দুইজন, মেহেরপুরের একজন ও কুষ্টিয়ার একজন।

সংক্রমণ ও উপসর্গে মৃতদের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার দুইজন করোনা সংক্রমণে মারা গেছেন।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, করোনা উপসর্গ নিয়ে মেহেরপুরের একজন ও কুষ্টিয়ার একজন মারা গেছেন।

রামেক পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৩৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮০ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৬২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৪২ জন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৪২টি নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১১৩ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

দুই ল্যাবে মোট ২৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭৩ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। রাজশাহীতে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৬২ শতাংশ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply