শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে যুবলীগ নেতাকে শিবিরের তকমা, তদন্ত কমিটি গঠন

রাজশাহীতে যুবলীগ নেতাকে শিবিরের তকমা, তদন্ত কমিটি গঠন

রাজশাহীতে যুবলীগ নেতাকে শিবিরের তকমা, তদন্ত কমিটি গঠন
রাজশাহীতে যুবলীগ নেতাকে শিবিরের তকমা, তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে যুবলীগ নেতার বিরুদ্ধে ছাত্র-শিবিরে সাথে সংশ্লিষ্টতা এবং ইয়ানত দেয়ার অভিযোগে বিভিন্ন গণমাধ্যে সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সংবাদের সত্যতা যাচায়ের লক্ষ্যে এ কমিটি গঠন করা হয়। রাজশাহী মহানগর যুবলীগের সহ-সভাপতি আমিনুর রহমান খান রুবেলকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চুর স্বাক্ষরীত একটি প্যাডে এ নির্দেশ প্রদান করা হয়। তাতে বলা হয়েছে, গত ৮ আগস্ট জাতীয় দৈনিক কালের কন্ঠ, দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন পত্রিকায় রাজশাহী মহানগর যুবলীগের দপ্তর সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা মো. মাহমুদ হাসান খান চৌধরী (ইতু) এর বিরুদ্ধে ছাত্র-শিবিরে সাথে সংশ্লিষ্টতা এবং ইয়ানত প্রদান সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ হয়েছে।

যাহা যুবলীগের নেতৃবৃন্দের দৃষ্টি গোচর হয়েছে এবং এ প্রতিবেদনে যুবলীগের সকল নেতাকর্মীরা বিব্রত হয়েছেন। এছাড়া রাজশাহী মহানগর যুবলীগের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

এ প্রতিবেদনের সত্যতা যাচায় ও তদন্ত সাপেক্ষে প্রকৃত তথ্য খুজে বের করে যথাতথ ব্যবস্থা গ্রহনের লক্ষে মহানগর যুবলীগের সহ সভাপতি আমিনুর রহমান খান রুবেলকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিকে নিরপেক্ষ তদন্ত করে আগামী ২০ আগস্ট এর মধ্যে লিখেত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে যুবলীগ নেতাকে ‘ছাত্রশিবির’ তকমা লাগিয়ে নাজেহাল করায় যুবলীগ নেতাকর্মীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করতেই একটি বিশেষ মহল এ ধরনের অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন রাজশাহী মহানগর যুবলীগের দপ্তর সম্পাদক মাহমুদ হাসান খান চৌধুরী ইতু।

এ ঘটনায় গত ১১ আগস্ট বেলা ১১টায় নগরীর একটি হোটেলের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ছাত্রলীগ ও যুবলীগকে মুখোমুখি দাঁড় করাতে কুচক্রীমহল অপপ্রচার শুরু করেছে।

সংবাদ সম্মেলনে যুবলীগ নেতা ইতু বলেন, স্বাধীনতাবিরোধী চেতনার সংগঠন ছাত্রশিবিরের কথিত চাঁদার রশিদে আমার নাম লিখে আমাকে তাদের নেতা আখ্যা দেয়ার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ওই রশিদে আমার পুরা নাম, বাবার নাম এমন কি বাড়ির ঠিকানাও সঠিক লেখা নেই। এতে প্রমাণ হয় ছাত্রশিবিরের চাঁদার রশিদে উল্লিখিত ব্যক্তি আমি নই। কিন্তু কয়েকটি গণমাধ্যমে এর সঙ্গে জড়িয়ে আমার ছবি ও রাজনৈতিক পদবী প্রকাশ করা হয়েছে। এতে আমার সামাজিক ও রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে যুবলীগ নেতা ইতু জানান, আওয়ামী লীগ পরিবারেরই সন্তান। বিএনপি-জামায়াত জোট সরকারেরই আমলেই ২০০৪ সালে আমি রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম বিপুলের হাত ধরে ১০নং ওয়ার্ড ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতি শুরু করি। পরে নগরীর বোয়ালিয়া থানা ছাত্রলীগের সভাপতি মির্জা জনির নেতৃত্বে রাজনৈতিক কর্মসুচিতে সক্রিয় কর্মী হিসেবে কাজ করেছি। ২০১০-২০১৫ সালের মহানগর ছাত্রলীগের কমিটিতে উপ-পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছিল। ২০১৬ সাল হতে মহানগর যুবলীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছি। কিন্তু আমার রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করতে একটি মহল ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply