শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রুয়েটের শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে RUET Medical Support Association গঠন

রুয়েটের শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে RUET Medical Support Association গঠন

রুয়েটের শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে RUET Medical Support Association গঠন
রুয়েটের শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে RUET Medical Support Association গঠন

স্টাফ রিপোর্টার : রুয়েটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে সাহায্য করার লক্ষে RUET Medical Support Association গঠিত হয়েছে ।

শনিবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ইউআরপি বিভাগের সভাকক্ষে পুরকৌশল বিভাগের অধ্যাপক ডঃ মোঃ কামরুজ্জামান রিপন-এর সভাপতিত্বে প্রথম সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ইলিয়াস রহমান, সিএসই বিভাগের প্রভাষক এস এম মেহেদী হাসান, ইটিই বিভাগের প্রভাষক মোঃ রাকিব হোসেন, এমটিই বিভাগের প্রভাষক সারাফাত হোসেন, এমই বিভাগের প্রভাষক প্রনব দাস, সিএসই বিভাগের প্রভাষক মোঃ ফারুকুজ্জামান, সিই বিভাগের প্রভাষক মোঃ মোহাইমেনুল ইসলাম ও এমই বিভাগের ছাত্র ইমরান হোসাইন প্রমুখ।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) বাংলাদেশের দ্বিতীয় প্রাচীনতম প্রকৌশল বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়টি ৫৫ বছর যাবৎ ১০ হাজারেরও বেশি স্নাতক প্রকৌশলী প্রদান করেছে এবং এইসব প্রকৌশলীরা দেশে এবং বিদেশে দক্ষতার সহিত কাজ করে চলেছেন। অদ্যাবধি এই বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের মাঝে উল্লেখযোগ্য কোন সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি। তেমন কোন প্লাটফর্ম না থাকায় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শারীরিক অবস্থার ব্যাপারে কোন খোজ রাখা দুরুহ। ফলে রুয়েটের অস্বচ্ছল প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীদের মেডিকেল ইস্যুতে অপর্যাপ্ত চিকিৎসা সহায়তা করা কষ্ট সাধ্য হয়ে পড়েছে। প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে অনেকেরই বর্তমানে আর্থিক ও মানসিক সাহায্য করার মত সক্ষমতা রয়েছে। বিশ্বাসযোগ্য নির্দিষ্ট কোন প্লাটফর্ম না থাকায় শিক্ষার্থীদের সাহায্য করার কোন উপায় ছিলনা। শিক্ষার্থীদের স্বাস্থ্য ও স্বাস্থ্যের সুরক্ষার সম্পর্কে অবগত এবং চিকিৎসা সহায়তা প্রদানে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের একে অপরকে যুক্ত করতেই RUET Medical Support Association গঠনের সিদ্ধান্ত সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

Association টি অরাজনৈতিক, অলাভজনক । শুধুমাত্র রুয়েটের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সহযোগিতায় রুয়েট ছাত্রদের চিকিৎসা সহায়তা প্রদান করা হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply