শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রামেকের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু
রামেকের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে রামেকে বিভিন্ন করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়েছে।

এর আগের ২৪ঘন্টায় মধ্যে মৃত হয়েছিলো ৯ জনের।

মঙ্গলবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সংক্রমণে পাঁচজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। আর করোনা নেগেটিভ হয়েও একজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, মৃত ১০জনের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, পাবনার দুইজন।
রামেক পরিচালক আরও বলেন, মৃতদের মধ্যে করোনা পজিটিভ হয়ে মারা গেছেন রাজশাহীর দুইজন, নাটোরের একজন ও পাবনার একজন। করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, ও পাবনার একজন। আর করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন নওগাঁর একজন।

রামেক পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৫৭ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৩২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৭৪ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

দুই ল্যাবে মোট ৪৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। রাজশাহীতে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ১৩ শতাংশ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply