শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বাঘায় চরাঞ্চলে পানিবন্দি লোকদের মাঝে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

বাঘায় চরাঞ্চলে পানিবন্দি লোকদের মাঝে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

বাঘায় চরাঞ্চলে পানিবন্দি লোকদের মাঝে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ
বাঘায় চরাঞ্চলে পানিবন্দি লোকদের মাঝে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাঘায় চরাঞ্চলে পানিবন্দি লোকদের মাঝে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি’র নিজস্ব অর্থায়নে দলীয় নেতা-কর্মীর মাধ্যমে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা যায়,রোববার (২২ আগষ্ট) সকাল থেকে শুরু করে দুপুর পর্যন্ত পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে উপজেলা আ’লীগের নেতা-কর্মি ত্রাণ বিতরণ করেন। চকরাজাপুর ইউনিয়নের পানিবন্দী প্রায় দেড় হাজার পরিবারের মাঝে এ ত্রাণ বিতরন করা হয়।

সোমবার সরেজমিনে জানা যায়,উপজেলার গড়গড়ি ইউনিয়নে দুই’শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। পানিবন্দি ওইসব পরিবারের লোকজন বলেন, সরকারি ভাবে যে ত্রাণ সামগ্রী বিরণ করা হয়েছে তা এখন পর্যন্ত আমরা পায়নি। এমনকি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি’র নিজস্ব অর্থায়নে বন্যার্তদের মাঝে দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে সে গুলো থেকেও আমরা বঞ্চিত হয়েছি।

এ বিষয়ে গড়গড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয়েছে। দুই’একদিনের মধ্যেই পানিবন্দি ওইসব পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে তিনি আমাকে জানিয়েছেন।

জানা যায়,পদ্মায় হঠাৎ পানি বৃদ্ধির কারনণ উপজেলার চকরাজাপুর ইউনিয়নে অধিকাংশ, গড়গড়ী ইউনিয়নে দুই’শতাধিকও পাকুড়িয়া ইউনিয়নের কিছু পরিবার র্তমানে পানিবন্দী হয়ে পড়েছে। অসহায় মানুষের এসব দুর্দশা,দুঃখ,কষ্ট,দেখে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি নিজস্ব অর্থায়নে বন্যার্তদের মাঝে ত্রাণ সমগ্রী বিতরণের উদ্যোগ গ্রহন করা হয়।সে লক্ষে আ’লীগ রাজনৈতিক নেতা-কর্মির মাধ্যমে চকরাজাপুর ইউনিয়নের চর এলাকার প্রায় দেড় হাজার পরিবারের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টুসহ চকরাজাপুর ইউনিয়ন আ,লীগ সভাপতি বাবুল দেওয়ানসহ স্থানীয় আ’লীগের নেতা ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন,গত ২০আগস্ট থেকে চকরাজাপুর ইউনিয়নের চর এলাকার পানিবন্দি পরিবারের মাঝে সরকারীভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে গড়গড়ি ও পাকুড়িয়া ইউনিয়নেও দেয়া হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply