শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নমিনেশন জমা দিলেন রাসেল জামান

৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নমিনেশন জমা দিলেন রাসেল জামান

৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নমিনেশন জমা দিলেন রাসেল জামান
৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নমিনেশন জমা দিলেন রাসেল জামান

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর ৯ নম্বর ওয়ার্ডে অন্তবর্তীকালীন কাউন্সিলর পদের জন্য রাজশাহী নির্বাচন কমিশন কার্যালয়ে নমিনেশন পত্র জমা দিলেন বিশিষ্ট সমাজসেবক, রাজনীতিবিদ ও ক্রীড়াবিদ রাসেল জামান।

রোববার (১২ সেপ্টেম্বর) বেলা ১ টার দিকে কাউন্সিলর প্রার্থী রাসেল জামান তার নমিনেশন পত্রটি জমা দেন। এসময় তার সাথে প্রায় ৪ শতাধিক সমর্থক ও নেতাকর্মীদের নিয়ে তিনি তার নমিনেশন পত্রটি জমা দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৯ নম্বর ওয়ার্ডে প্রায় ৯ হাজার ভোটার রয়েছে। এছাড়া সেখানে কাউন্সিলর প্রার্থী মোট ৬ জন। এর মধ্যে রাসেল জামান ও সাবেক কাউন্সিলর একেএম রাসেদুল হাসান টুলু নির্বাচনী এলাকায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। তারা দু’জনেই আ.লীগপন্থী, বাকি ৪ জন স্বতন্ত্রপ্রার্থী। বিএনপি ও জামায়াতের কোন ব্যক্তি কাউন্সিলর নির্বাচনে অংশগ্রহণ করছেন না। তবে ক্রীড়ানুরাগী, পরোপকারী ও আওয়ামী ঘরানার হওয়ায় এলাকায় জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন রাসেল জামান।

কাউন্সিলর প্রার্থী রাসেল জামান ৯ নম্বর ওয়ার্ডের দরগাপাড়ার বাসিন্দা। ছোটবেলা থেকেই তিনি ক্রীড়াঙ্গনে অতপ্রোতভাবে জড়িত। ক্রীড়া জগতে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী ফুটবল এসোসিয়েশনের কোষাধক্ষ পদের চলতি দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি। এছাড়াও নানামুখী সেচ্ছাসেবামূলক সামাজিক কার্যক্রমের সাথে সম্পৃক্ততাও রয়েছে তার।

রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে ২০১২ সাল থেকে রাজশাহী মহানগর আওয়ামীলীগের বোয়ালিয়া পশ্চিমের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়াও ২০০৬ সাল থেকে রাজশাহী মহানগর সেচ্ছাসেবকলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

৯ নম্বর ওয়ার্ডে জনপ্রতিনিত্বের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘বংশ পরম্পরায় আমি ও আমার পরিবার এলাকার মানুষের বিপদ-আপদে সব সময় পাশে থেকেছি। মানুষের পাশে থাকার জন্য আরোও সমৃদ্ধ ও পরিশিলীতভাবে আমি আমার ওয়ার্ডে জনপ্রতিনিত্ব করতে চাই। প্রায় ২৫ জন এলাকার অসহায় ও গরীব মানুষকে চোখ ও পেটের টিউমার অপারেশন করার জন্য আমি চিকিৎসার বন্দোবস্ত করেছি। করোনাকালীন সময়ে আড়াই হাজার মানুষকে চাল, ডাল, তেল, লবণসহ আর্থিক সহযোগিতা করেছি। এলাকার যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে বাঁচাতে খেলাধুলার সাথে জড়িত রেখেছি। এছাড়াও আমার এলাকার নিম্নশ্রেণীর অসহায়দের বিভিন্ন সময়ে আর্থিকভাবে সহযোগিতা করেছি, করছি এবং ভবিষ্যতেও করে যাবো।’

কাউন্সিলর পদে বিজয়ী হলে এলাকার মানুষের জন্য কি করতে চান বা করবেন? প্রশ্নে উত্তরে তিনি বলেন, ‘ইচ্ছে আছে জয়ী হলে কাউন্সিলর চেম্বারের পাশেই শিশু ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের দুটি চেম্বার করব। তাতে এলাকার গরীব অসহায় মানুষের ফ্রি চিকিৎসা হবে। এছাড়া এলাকার শিক্ষিত ও অশিক্ষিত বেকার যুবকদের ভাগ্যন্নোয়নের জন্য নানামুখী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিকারী ট্রেনিং এর ব্যবস্থা করব, যাতে তারা স্বনির্ভর হতে পারে।’

জয়ের সম্ভবনা কেমন দেখছেন? প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এলাকার মানুষের ভালোবাসা সাথে আছে। মানুষ আমাকে ভালোবাসে। আর ভালোবাসা ছাড়া কোন কাজেই জয় সম্ভব নয়। তাই আমি আশাবাদী ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে এলাকাবাসীর ভালোবাসার কারণেই আমি জয়ী হতে পারব।’

উল্লেখ্য যে, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু কিডনিজনিত সমস্যায় গত জুলাই মাসের ২৪ তারিখে নিজ বাসভবনে তার মৃত্যু বরণ করেন। তার মৃত্যুর পর রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সচিব মো. মশিউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশ জারি করা হয়। ওই আদেশে ৯ নম্বর ওয়ার্ডের স্বাভাবিক কার্যক্রম চালিয়ে নিতে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয় রাসিক প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুকে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply