শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় বণ্যপ্রানী অবমুক্তকরণ

বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় বণ্যপ্রানী অবমুক্তকরণ

বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় বণ্যপ্রানী অবমুক্তকরণ
বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় বণ্যপ্রানী অবমুক্তকরণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর চারঘাটে উদ্ধারকৃত দুই প্রজাতীর মোট ২৫টি বণ্যপ্রাণী অবমুক্তকরণ করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) বিকালে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় এই বণ্যপ্রাণীগুলো অবমুক্ত করেন বাংলাদেশ পুলিশ একাডেমী প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুক বিপিএম(বার), পিপিএম।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মিজানুর রহমান, ওয়াল্ড লাইফ ফটোগ্রাফার এবং একাডেমীর পুলিশ সুপার (কারিকুলাম) আনসার উদ্দীন খান পাঠান, বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ রাজশাহী বিভাগীয় প্রধান জিল্লুর রহমান, বণ্যপ্রানী সংরক্ষন কমকতা রাহাত হোসেন, ওয়াল্ড লাইফ ইনস্পেক্টও জাহাঙ্গীর কবির এবং রাজশাহী বাড ক্লাবের প্রেসিডেন্ট ও ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার নাইমুল হাসান।

উল্লেখ্য যে, গত ২৩ শে অক্টোবর রাজশাহী বনবিভাগের সহাযোগীতায় দুগাপুর উপজেলা থেকে ২০১টি বণ্যপাখি উদ্ধার করে যার মধ্যে ছিল কালিম, জল ময়ুর এবং সরালি। ব্যবসার উদ্দেশ্যে অবৈধভাবে বণ্যপাখিগুলো জেলার বিভিন্ন জলাভুমি থেকে দুস্কৃতিকারিরা ধরে খাঁচায় বন্দি করে লূকিয়ে রাখে । বনবিভাগ গোপন সূত্রে খবর পেয়ে পাখিগুলো উদ্ধার করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে। উদ্ধারকৃত পাখির মধ্যে কালিম ও সরালি মিলিয়ে মোট ২৫টি বণ্যপ্রাণী পুলিশ একাডেমী পদ্মানদী সংলগ্ন এলাকায় অবমুক্ত করা হয়। অন্যান্য পাখিগুলো নাটোরের চলনবিল এবং পবা উপজেলার বিলে ইতিমধ্যে অবমুক্ত করা হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply