শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
সুরক্ষিত আইওটি সেবা নিশ্চিত করতে সিএসএ যোগ দিল অপো

সুরক্ষিত আইওটি সেবা নিশ্চিত করতে সিএসএ যোগ দিল অপো

সুরক্ষিত আইওটি সেবা নিশ্চিত করতে সিএসএ যোগ দিল অপো
সুরক্ষিত আইওটি সেবা নিশ্চিত করতে সিএসএ যোগ দিল অপো

স্টাফ রিপোর্টার: শিগগিরই বৈশ্বিক পেশাজীবীদের আন্তর্জাতিক সংগঠন কানেক্টিভিটি স্ট্যান্ডার্ডস অ্যালায়েন্স (সিএসএ) এর পরিচালনা পর্ষদে যোগ দিচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। সিএসএ এর কোর সদস্য হিসেবে অপো ইন্টারনেট অব থিংকস (আইওটি), ম্যাটার এবং চীনে প্রমোশন অব প্রটোকলের মূল দায়িত্ব পালন করবে।

এ ব্যাপারে অপোর স্ট্যান্ডার্ড রিসার্চ ডিপার্টমেন্টের পরিচালক নিল ইয়াং বলেন, সিএসএ এর পরিচালনা পর্ষদে যোগ দিতে পেরে আমরা আনন্দিত ও সম্মানিত। ম্যাটার এর উন্নয়ন ও আইওটি পণ্যগুলোর জন্য উন্নত ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করতে কাজ করে যাবো। ম্যাটার এর প্রচারণা ও আইওটি এর কাজে চীনের সীমানা পেরিয়ে ৫০টির বেশি দেশে আমরা আমাদের অভিজ্ঞদের কাজে লাগাবে। সিএসএ এবং এর সদস্যদের দেশসমূহের সাথে একত্রে আমরা আইওটি এর ভবিষ্যৎ বিনির্মাণে কাজ করবো।

সিএসএ -এর প্রেসিডেন্ট এবং সিইও টবিন রিচার্ডসন বলেন, ‘পরিচালনা পর্ষদে অপোর যোগদানের মাধ্যমে দুই পক্ষ মিলে আমরা একটি স্বার্থক প্রযুক্তিনির্ভর বিশ্ব গড়ে তুলতে পারবো বলে আশা করি। কানেক্টিভিটি স্ট্যান্ডার্ডস অ্যালায়েন্স ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। আগে এটি জিগবি অ্যালায়েন্স নামে পরিচিত ছিল।

অপো মনে করে প্রযুক্তি হওয়া উচিত মানব কল্যাণের জন্য। পাশাপাশি একজন ব্যবহারকারীর কাজে লাগে এমন প্রযুক্তি সবার জন্য আনা উচিত। ৫জি প্রযুক্তির বিকাশের সাথে সাথে অপো আইওটি ইকোসিস্টেম উন্নয়নে বিনিয়োগ করে যাচ্ছে। সবাইকে আইওটি অভিজ্ঞতা ও টেকসই আইওটি ইকোসিস্টেম গড়ে তুলতে সিএসএ এবং গ্লোবাল আইওটি কমিউনিটি এর সাথে সম্পর্ক জোরদার করবে অপো।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply