শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
চলনবিলের শামুক নিধন বন্ধ করলেন ইউএনও

চলনবিলের শামুক নিধন বন্ধ করলেন ইউএনও

চলনবিলের শামুক নিধন বন্ধ করলেন ইউএনও
চলনবিলের শামুক নিধন বন্ধ করলেন ইউএনও

নাটোর (সিংড়া) প্রতিনিধিঃ চলনবিলের পানি শুকিয়ে যাওয়ায় কাঁদা মাটিতে এবং স্বল্প পরিমান পানিতে জেগে উঠেছে অসংখ্য শামুক।

এই শামুক নিধনে এক শ্রেণির মানুষ মেতে উঠেছে। রংপুর দিনাজপুর থেকে ট্রাক যোগে আসছেন শতশত উপজাতির দল। তারা খুব সকালে এসে সারা দিন শামুক কুড়ান এবং সন্ধার একটু আগে ট্রাক বোঝাই করে চলে যান গন্তব্যস্থানে। এভাবে প্রতিদিন শামুক নিধনে চলনবিলের পরিবেশ ও প্রকৃতি হুমকির সন্মুখীন হয়ে পড়েছে।

রবিবার বিকালে চলনবিল অধ্যুষিত সিংড়ার কিছু এলাকায় অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম।

এসময় শামুক নিধন কারীদের শামুক নিধন করতে নিষেধ করেন তিনি। দ্বিতীয়বার শামুক নিধনে চলনবিলে আসলে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান নির্বাহী কর্মকর্তা।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) রকিবুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার, পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সভাপতি এস এম রাজু আহমেদ, পরিবেশ ও প্রকৃতি আন্দোলনের সাধারণ সম্পাদক আবু জাফর সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম সুইট সহ গণমাধ্যম কর্মী।

 মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply