শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
রাবিতে নির্মিত শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন

রাবিতে নির্মিত শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন

রাবিতে নির্মিত শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন
রাবিতে নির্মিত শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল ’ এর উদ্বোধন করা হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই স্কুলের ভার্চুয়ালি উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার তাপু, উপ-উপাচার্য চৌধুরী মো: জাকারিয়াসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কর্মরতরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্কুলটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। গত বছরের ৫ জুলাই জুবেরী ভবন সংলগ্ন মাঠে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। স্কুলটিটির নির্মাণের জন্য ১১ কোটি ৭৭ লাখ ১২ হাজার ৭৭ টাকা বাজেট বরাদ্দ ছিলো।

স্কুলটি ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি)। বিশ্ববিদ্যালয় প্রকৌশল দফতরের তদারকিতে নির্মাণ কাজ সম্পন্ন করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘শিকদার কনস্ট্রাকশন অ্যান্ড বিল্ডার্স’।

অত্যাধুনিক এই স্কুলটিতে প্রচলিত সুবিধা ছাড়াও রয়েছে একটি লাইব্রেরি, ল্যাবরেটরি, কম্পিউটার ল্যাব, কমনরুম, স্পোর্টস রুম, ফায়ার প্রটেকশন সিস্টেম, সুবিশাল খেলার মাঠ, অভিভাবকদের অপেক্ষা কক্ষ ছাড়াও নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার।

এক হাজার শিক্ষার্থী এই স্কুলটিতে ক্লাস করতে পারবে বলে জানাচ্ছে প্রতিষ্ঠানের কর্মরতরা।

 মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply