শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে দালালচক্রের ১৫ সদস্য আটক

রাজশাহীতে দালালচক্রের ১৫ সদস্য আটক

রাজশাহীতে দালালচক্রের ১৫ সদস্য আটক
রাজশাহীতে দালালচক্রের ১৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালসহ বিভিন্ন বে-সরকারী হাসপাতাল ও ক্লিনিক থেকে দালাল চক্রের ১৫ সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৯ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ শাহজাহান আলী (২৮), মোসাঃ খাতিজা তিশা (২৫), মোঃ আব্দুল হান্নান (৫০), মোঃ শামসুজ্জোহা ভুট্টু (৪৫), মোঃ জিম (২০), মোঃ সুমন (২৫), মোঃ হাদিউল ইসলাম (৩৫), মোঃ নাইম হোসেন (৩২), মোসাঃ প্রিয়া (৩৫), মোসাঃ তাহমিনা বেগম (৩৭), মোসাঃ আসমা (৪৫), মোসাঃ রিতা (৩২), মোঃ মুকুল হোসেন (৪০), মোঃ সোহানুর রহমান (২৫) ও মোঃ পলাশ (৫০)।

আরএমপি মুখপাত্র জানান, রাজশাহীর তানোর থানার তেলুপাড়া ঝুমারপাড়া গ্রামের মৃত ফাইজুদ্দীন বিশ্বাসের ছেলে মোঃ আব্দুল খালেক গত ৬ নভেম্বর সকালে শ্বাসকষ্ট, মাথা ব্যাথা ও জ্বরে আক্রান্ত মেয়েকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার তার মেয়েকে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসার জন্য স্থানান্তর করেন। আব্দুল খালেক তার স্ত্রী ও মেয়েকে সাথে নিয়ে বহির্বিভাগে গিয়ে স্লিপ জমা দেন। সেখানে কয়েকজন দালাল বলেন যে, আপনার মেয়েকে অনেক পরীক্ষা করাতে হবে। তারপর বহির্বিভাগ হতে তাকে নিয়ে একটি প্রাইভেট ক্লিনিকে তার মেয়ের রক্ত পরীক্ষা এবং বুকের এক্স-রে করেন। কিন্তু রামেক হাসপাতালের বহির্বিভাগের চিকিৎসার স্লিপে চিকিৎসক কোন পরীক্ষা-নিরীক্ষার কথা উল্লেখ করেননি। দালালচক্রের সদস্যরা পরীক্ষার নামে আব্দুল খালেকের কাছ থেকে ৩ হাজার ৫০ টাকা হাতিয়ে নেন এবং রিপোর্ট প্রদানের জন্য আরো ২ হাজার টাকা দাবি করেন। দাবীকৃত টাকা না দিলে খালেকের স্ত্রী ও মেয়েকে অপহরণ করে গুম করাসহ ভয়ভীতি দেখান।

তিনি দালাল চক্রের সদস্যদের হাতে-পায়ে ধরে কোন মতে রিপোর্ট না নিয়ে সেখান থেকে তার মেয়েকে নিয়ে ফিরে আসেন। আব্দুল খালেক তার মেয়ের চিকিৎসা শেষে মহানগর ডিবি অফিসে গিয়ে মৌখিকভাবে অভিযোগ করেন। পরে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ আরেফিন জুয়েল এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। পরবর্তীতে আরএমপি কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় হাসপাতাল ও ক্লিনিকে প্রতারক, চাঁদাবাজ এবং দালালচক্রের সদস্যদের শনাক্ত করে গ্রেফতারে অভিযানে নামে মহানগর গোয়েন্দা পুলিশ।

অবশেষে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নেতেৃত্বে পুলিশ পরিদর্শক মোঃ মশিয়ার রহমান, এসআই মোঃ নুরন্নবী হোসেন ও তার টিম সোমবার বেলা সাড়ে ১১ টা হতে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রামেক হাসপাতালসহ বিভিন্ন বে-সরকারী হাসপাতাল ও ক্লিনিক এলাকায় অভিযান চালিয়ে প্রতারক, চাঁদাবাজ ও দালালচক্রের সক্রিয় ১৫ সদস্যকে আটক করে। পরে এ ঘটনায় আব্দুল খালেকের লিখিত এজাহারের প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে। এতে অভিযুক্তদের গ্রেফতারসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply