শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় বসলো ২ লাখ শিক্ষার্থী

রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় বসলো ২ লাখ শিক্ষার্থী

রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় বসলো ২ লাখ শিক্ষার্থী
রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় বসলো ২ লাখ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার : রাজশাহীতো শান্তিপূর্ণ পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে এসএসসি পরীক্ষা।

রোববার (১৪ নভেম্বর) সকাল ১০টায় একযোগে রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে ২৬৮টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।

এর আগে সকাল সাড়ে ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষার্থীরা। করোনা ভয় কাটিয়ে শিক্ষার্থীরা কেন্দ্রে পরীক্ষায় বসে।
পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের হাতে জীবাণুনাশক স্প্রে দেওয়া হয়।

বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, রাজশাহী শিক্ষাবোর্ডের অধীন এ বছর এসএসসি পরীক্ষার্থী ২ লাখ ৭ হাজার ৫৮৬ জন। এর মধ্যে ১ লাখ ৮ হাজার ৯১৬ জন ছাত্র ও ৯৮ হাজার ৬৫২ জন ছাত্রী। অন্তত ১৫টি ভিজিলেন্স টিম পরীক্ষায় যাতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য নিয়োজিত রয়েছে। প্রশ্নপত্র ফাঁস রোধে তৎপর রয়েছে প্রশাসন। মোট ২৬৮ কেন্দ্রের মধ্যে রাজশাহী জেলায় ৫২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার বিজ্ঞান বিভাগ থেকে ৮১ হাজার ২২৪ জন, মানবিক বিভাগ থেকে ১ লাখ ১৪ হাজার ৭২৫ জন ও ব্যবসায় শিক্ষা ১১ হাজার ৬১৯ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। মোট শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত ১ লাখ ৮৭ হাজার ৪৫৪ জন, অনিয়মিত শিক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৭৬১ জন এবং মানোন্নয়ন শিক্ষার্থীর সংখ্যা ২৬২ জন।

জানতে চাইলে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন বলেন, সুষ্ঠু ভাবে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শুরুর পর কোথাও থেকে কোনও গোলযোগের খবর পাওয়া যায়নি। আগে থেকেই সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। এই বছরের ২৩ ডিসেম্বরের মধ্যে ফলও দেয়া হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply