শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
স্বামীকে কিডনি দান, অস্ত্রোপচারের পর হাঁসিমুখে বের হলেন স্ত্রী

স্বামীকে কিডনি দান, অস্ত্রোপচারের পর হাঁসিমুখে বের হলেন স্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বামীকে কিডনি দান করে অপারেশন থেয়েটার থেকে হাঁসিমুখে বের হলেন স্ত্রী। গত ১২ নভেম্বর রাজধানীর সিকেডি কিডনি হাসপাতালে অস্ত্রোপচারের পর তিনি বের হয়ে আসেন।

তাদের কিডনী প্রতিস্থাপনের অপারেশনটি সফলভাবে সম্পন্ন হয়।  তারা হলেন ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ড থানার হরিশপুর গ্রামের রাশিদুল ইসলাম এবং তার স্ত্রী সেতু খাতুন।

জানা গেছে, কিছুদিন আগে মহিলাটি জানতে পারেন স্বামীর উভয় কিডনী-ই বিকল। দ্রুত কিডনী প্রতিস্থাপন না করলে বাঁচানো সম্ভব হবে না স্বামীকে। কিডনী ক্রয়ের মতো আর্থিক অবস্থা ও নেই তাদের।ভাগ্য তাদের দাঁড় করায়

কঠিন বাস্তবতার মুখোমুখি। ডাক্তার জানালো স্বামী-স্ত্রীর সবকিছু মিলে গেছে। চাইলে স্ত্রী একটি কিডনী দান করতে পারবেন স্বামী রাশিদুলকে। এভাবেই হয়তো আল্লাহ সহায় থাকলে বেঁচে যেতে পারে রাশিদুলের প্রাণ।

স্ত্রী পিছপা হননি, হাঁসিমুখে নিজের একটি কিডনী স্বামীকে দান করে দিলেন। অপারেশন শেষে স্ত্রীর হাঁসিমাখা মুখটাই বলে দিচ্ছে কতোটা সন্তুষ্ট তিনি আর স্বামীর প্রতি, তার অনুভূতিটা কেমন।

স্বামী ও স্ত্রী বর্তমানে দুজনই সুস্থ আছেন। মোবাইল ফোনে যোগাযোগ হলে সেতু খাতুন বলেন, ‘পরিবার থেকে বিয়ে দিয়েছে। বিয়ের পর আমি তাকে ভালোবেসে ফেলেছি। আমাদের ভালোবাসা আর দুই বছরের ছেলে সন্তানের মুখের দিকে চেয়ে আমি তাকে কিডনি দিয়েছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন আমরা যেন সুস্থ থাকি।’

বর্তমান সময়ে তুচ্ছ ঘটনায় যেখানে দাম্পত্য সম্পর্কের ইতি টানতে অনেকেই দ্বিধাবোধ করে না, সেখানে রাশিদুল-সেতু দম্পতি অবশ্যই অনুকরণীয় হয়ে থাকবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply