শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
নগরীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎ; চক্রের ৫ সদস্য গ্রেফতার

নগরীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎ; চক্রের ৫ সদস্য গ্রেফতার

নগরীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎ; চক্রের ৫ সদস্য গ্রেফতার
নগরীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎ; চক্রের ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎকারী প্রতারকচক্রের পাঁচ সক্রিয় সদস্য গ্রেফতার করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

গতকাল শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ১০টা হতে দুপুর আড়াইটা পর্যন্ত অভিযান পরিচালনা করে নগরীর উপ-শহর এলাকা ও রাজপাড়া থানার তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়।

এসময় আসামীদের অফিস হ’তে প্রতারণার কাজে ব্যবহৃত ০৪টি ল্যাপটপ, ০১টি ডেস্কটপ, ০১টি প্রিন্টার, নেসকো লিমিটেড এর বিভিন্ন পদে চাকুরির ১৬টি ভুয়া নিয়োগপত্র, ২৪টি স্ট্যাম্প, নেসকো কোম্পানীর লোগো সম্বলিত ব্যানার ১টি, ভোটার আইডি কার্ড ২০ টি, মোবাইল ফোন সেট ৯টি, ১টি মোটর সাইকেল উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলো: মোঃ মোহসিইউ জামান অমি (৩০), মোঃ রিদুয়ান ইসলাম (২১), মোঃ আনোয়ার হোসেন (২৫), মোঃ রাব্বি হাসান (২৮), মোঃ আরাফাত হোসেন শুভ (২২),

ঘটনা সূত্রে জানা যায়, কতিপয় ব্যক্তি নর্দান ইলেকট্রিসিটি এন্ড সাপ্লাই লিমিটেড (নেসকো) এর বিভিন্ন পদে চাকুরির জন্য সাধারণ জনগণের নিকটে টাকার বিনিময়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করছে। ঢাকা মহানগরীর মুগদা থানার উত্তর মুগদাপাড়ার মোঃ রইচ উদ্দিন মুন্সির ছেলে মোক্তাল হোসেন মোতালেব (৫৩)এর এমন অভিযোগের প্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

মামলা রুজ হওয়া পরপরই আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর নির্দেশে বোয়ালিয়া মডেল থানা পুলিশ ঘটনার সত্যতা যাচাই সহ আসামীদের গ্রেফতারে অভিযান শুরু করে।

পরবর্তীতে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন পিপিএম এর নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ সাহাবুল ইসলাম ও তার দল প্রতারকচক্রের পাঁচ সক্রিয় সদস্য গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায়, আসামী মোঃ মোহসিইউ জামান অমি নিজেকে নেসকো লিমিটেড এর সহকারী প্রকৌশল হিসেবে পরিচয় দিয়ে ভুয়া নিয়োগপত্রগুলো চাকুরি প্রত্যাশীদের প্রদান করে টাকা নিতো। আসামী মোঃ রিদুয়ান ইসলাম কম্পিউটার প্রশিক্ষক ও নিয়োগপত্র তৈরির কাজগুলো করতো এবং অন্যান্য আসামীরা প্রতারণার কাজে সহায়তা করতো। আসামীরা ভুয়া নিয়োগপত্র তৈরি করে সাধারণ জনগণকে জাল জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে টাকা আত্মসাৎকারী চক্রের সক্রিয় সদস্য।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply