শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বাঘায় শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষার্থীদের বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত

বাঘায় শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষার্থীদের বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত

বাঘায় শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষার্থীদের বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত
বাঘায় শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষার্থীদের বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : ‘স্নৃতির আঁচড়ে নবোদয় সমাপনী’ এই প্রতিপাদ্যকে ধারণ করে রাজশাহীর বাঘায় শাহদৌলা সরকারি কলেজের অনার্স শিক্ষর্থীদের বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) কলেজের রাষ্টবিজ্ঞান, প্রাণী বিজ্ঞান ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এ বিদায় ও বরণ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রাণী বিজ্ঞান বিভাগের প্রধান, অধ্যাপক শাহাজান আলীর সভাপতিত্বে ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল হানিফের সঞ্চালনায় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানের শুরুতেই স্বাধীন বাংলাদেশের স্থপতি, কলেজ প্রাঙ্গনে স্থাপিত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আলোচনা সভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সহকারি অধ্যাপক আব্দুল মজিদ।

বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নেওয়া হয় রাষ্টবিজ্ঞান, প্রাণী বিজ্ঞান ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অনার্স ২০২০-২০২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের। পাশাপাশি বিদায় দেওয়া হয় ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের।

এ সময় নবীনদের উচ্ছ্বাস আর বিদায়ীদের ছেড়ে যাবার কষ্ট। দুই মিলে তৈরি হয় অন্যরকম আবহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন,রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক আমিরুল ইসলাম। পরে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শতদল কুমার পাল,উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক শরীফা খাতুন, প্রভাষক সঞ্জীব কুৃমার,প্রাণী বিজ্ঞান বিভাগের প্রভাষক সোহেল রানা. প্রভাষক আহমেদ বেলাল,রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক রাসেল আহমেদ,প্রভাষক মোস্তাফিজুর রহমান,মাসুম মাহমুদ মুনজুরুল হক।

নবীনদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের লিজা খাতুন, প্রাণী বিজ্ঞান বিভাগের সোলাইমান হোসেন,উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিমুল হোসেন। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের জনি ইসলাম,নিপা রানি,কনা খাতুন ও নাইস। প্রাণী বিজ্ঞান বিভাগের শামীম আরা মুন্নি, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুর বারিন।

আয়োজিত অনুষ্ঠানে বক্তব্যকালে শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষার উন্নয়ন সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। উচ্চ শিক্ষা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে গ্রামেও অনার্স কোর্স চালু করা হয়েছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই শিক্ষার্থীরা আজ গ্রামে অনার্স কোর্সে পড়তে পারছে। এছাড়াও বর্তমান সরকারের স্বদিচ্ছায় ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপির প্রচেষ্টায় কলেজটি সরকারি করণ হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী ,শিক্ষা মন্ত্রী ও চারঘাট-বাঘার সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা।

আলোচনা সভায় দোয়া পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক হাবিবুর রহমান। সব শেষে মধ্যাহৃ ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ষোষনা করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজে চাকুরীরত সকল শিক্ষক, কর্মচারি এবং অধ‍্যয়নরত শিক্ষার্থীবৃন্দ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply