শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
প্রধানমন্ত্রীকে উপহার দিতে আসা নৌকা দুর্ঘটনার কবলে

প্রধানমন্ত্রীকে উপহার দিতে আসা নৌকা দুর্ঘটনার কবলে

প্রধানমন্ত্রীকে উপহার দিতে আসা নৌকা দুর্ঘটনার কবলে
প্রধানমন্ত্রীকে উপহার দিতে আসা নৌকা দুর্ঘটনার কবলে

অনলাইন ডেস্ক: দুর্ঘটনার শিকার হয় রাস্তায় পড়ে আছে প্রধানমন্ত্রীকে উপহার দিতে আসা আইয়ুব আলীর বানানো নৌকা। রাতদিন রিকশা চালিয়ে ছয় মাস অক্লান্ত পরিশ্রম করে আড়াই লাখ টাকা খরচ করে পরম যত্নে বঙ্গবন্ধুকে ভালোবেসে বানিয়েছিলেন এই নৌকা। ইচ্ছে ছিল বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীকে উপহার দিবেন নৌকাটি। তাই গত ২৯শে নভেম্বর বাগেরহাট থেকে সড়কপথে নৌকা নিয়ে গণভবনে উদ্দেশ্যে রওনা দেন কেশবপুর ইউনিয়নের ৩ নম্বর গোটাপাড়া এলাকার মৃত সিকান্দার আলীর ছেলে দিনমজুর আইয়ুব আলী।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাতে নৌকাটির নিয়ে ঢাকা মাওয়া হাইওয়ে রাজেন্দ্রপুর এলাকায় পৌছলে দ্রুতগামী একটি গাড়ির সাথে ধাক্কা লেগে নৌকাসহ তিনি খাদে পড়ে যান। এতে নৌকাটিও ক্ষতিগ্রস্ত হয় এবং আহত আইয়ুব আলীকে স্থানীয়রা প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।
হাসপাতাল থেকে ফিরে তিনি দেখতে পান নৌকায় থাকা সাউন্ড সিস্টেম, লাইট, মোটর, মেমোরি, জাতীয় পতাকা, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবিযুক্ত ব্যানারসহ যাবতীয় মূল্যবান জিনিসপত্র চুরি হয়ে গেছে। পুলিশ নৌকাটি উদ্ধার করে কেরানীগঞ্জের ঢাকা-মাওয়া হাইওয়ের আনোয়ারা ফিলিং স্টেশনের পাশে রেখে দিয়েছে।

এ প্রসঙ্গে আইয়ুব আলী বলেন, আমি নৌকা পাগল মানুষ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার জীবনের চেয়ে বেশি ভালোবাসি।তাদের ভালোবেসে ২০১৭ সালে প্রায় ৫০ হাজার টাকা খরচ করে ডাঙায় চলাচলের উপযোগী একটি নৌকা বানিয়ে শাহবাগ, ধানমন্ডি, গুলিস্তানসহ রাজপথে চালিয়ে নৌকার পক্ষে জনমত সৃষ্টি করতে কাজ করেছি। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বিশেষ এ নৌকাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চেয়েছিলাম। কিন্তু হলো না। তবে যত কষ্টই হোক আমি পুনরায় নৌকাটি ঠিকঠাক করে প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দিতে চাই।

এ ব্যাপারে হাসাড়া হাইওয়ে থানা পুলিশের ওসি আফজাল হোসেন বলেন, নৌকাটি আমরা হাইওয়ে দিয়ে না নিয়ে লোকাল রাস্তা দিয়ে নিয়ে যেতে বলেছিলাম, পরে শুনি হাইওয়ে রাস্তা দিয়ে গিয়ে রাজেন্দ্রপুরে নৌকাটি দুর্ঘটনার কবলে পড়েছে। আমরা নৌকাটি রেকারের সাহায্যে একটি পেট্রোল পাম্পে নিয়ে রেখেছি। আইয়ুব আলী চাইলে যেকোন সময় তাকে এটি হস্তান্তর করা হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply