শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
পুঠিয়ায় কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা

পুঠিয়ায় কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা

পুঠিয়ায় কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা
পুঠিয়ায় কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়া সরিষাবাড়ী এলাকায় এক কলেজ শিক্ষার্থীকে (১৯) ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণ করতে না পেরে তাকে শারীরিক নির্যাতন করা হয়। এ ঘটনায় ভুক্তভোগি নিজে বাদী হয়ে ২ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে-২ এ মামলা করেন। আদালত অভিযোগটি আমলে নিয়ে পুঠিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে ঘটনার সত্যতা যাচাই করে ১৩/০১/২০২২ তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

ভুক্তভোগি ওই শিক্ষার্থীর মা জাহানারা বলেন, আমার ছোট মেয়ে রাজশাহী মহিলা কলেজে (অনার্স) প্রথম বর্ষে পড়ে। কলেজে আসা-যাওয়ার পথে একই গ্রামের আবুল কালামের ছেলে বিল্পব (২৮) প্রায়ই তাকে উত্যক্ত করে এবং প্রেমের প্রস্তাব দেয়। এতে আমার মেয়ে সব সময়ই প্রেমের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। এক পর্যায়ে গত ৩০ নভেম্বর সকাল সাড়ে ৬টার দিকে আমার মেয়ে বাড়ির পাশে টয়লেটে গেলে বিপ্লব পেছন থেকে জাপটে ধরে ধর্ষণ করার চেষ্টা করে। ধর্ষণে ব্যর্থ হয়ে সে আমার মেয়ের গলার পাশে কামড়ে দেয় এবং মুখসহ শরীরের বিভিন্ন অংশে খামচে দেয়। এ সময় মেয়ের চিৎকারে আমরা ছুটে গেলে অভিযুক্ত বিপ্লব পালিয়ে যায়। সেখান থেকে উদ্ধার করে তাকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এরপর বিষয়টি বিপ্লবের পরিবারকে জানালে তারা উল্টো আমাদের ওপর হামলা চালায়। তাদের মারধরে আমার এক বোন, বড় মেয়ে ও তার ছেলে আহত হয়। মারধরের অভিযোগটি ওই দিন সন্ধ্যায় থানায় জমা দেয়া হয়েছিল। কিন্তৃ এলাকার প্রভাবশালী ব্যক্তিদের হস্তক্ষেপের কারণে ছোট মেয়ে নির্যাতনের অভিযোগটি থানায় জমা দিতে পারিনি। যার কারণে ২ ডিসেম্বর রাজশাহী নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যাল-২ আদালতে বিপ্লবকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করা করেছেন।

ভুক্তভোগির বড় বোন বলেন, আমাদের পরিবারে কোনো ছেলে মানুষ নেই। যার কারণে গ্রামের বিপ্লব নামের এক যুবক আমার কলেজ পড়ুয়া বোনকে ধর্ষণের চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে সে আমার বোনের শরীরের বিভিন্ন স্থানে কামড়ে দেয়। তার মারধর ও নির্যাতনের কারণে সে গত ৮দিন পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি ছিল। এর মধ্যে আমরা আদালতে নির্যাতনের একটি অভিযোগ দেই এরপর থেকে অভিযুক্ত পরিবারের লোকজন একজন জনপ্রতিনিধির প্রভাব খাটিয়ে আমাদের হয়রানি করার চেষ্টা করছেন। তাদের কথামত নির্যাতনের বিষয়টি গ্রামে সমাধান না করায় ওই পক্ষ আমাদের উপর চরম ক্ষিপ্ত হয়ে আছে।

জিউপাড়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য জেসমিন আরা আলেয়া বলেন, ঘটনাটি ঘটেছে তা শুনেছি। তবে বিষয়টি গ্রামেই সমাধান করতে ছেলে পক্ষ আমাদের কাছে এসেছিল। কিন্তু মেয়ে পক্ষ আমাদের ডাকে সাড়া না দিয়ে আদালতে গেছেন। যার কারণে এ বিষয়ে আর কিছুই বলতে পারবো না।

এ ব্যাপারে থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, কলেজ ছাত্রী নির্যাতনের বিষয়টি শুনেছি। তারা আদালতে অভিযোগ দিয়েছেন বলে জানতে পেরেছি। তবে তারা থানায় অভিযোগ করলে অব্যশই দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply