শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন

রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন

রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন
রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন

স্টাফ রিপোর্টার: মহানগরীর চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বৃহস্পতিবার দুপুরে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে উন্নয়ন কাজ পরিদর্শন করেন তিনি।

প্রথমে নগরীর বিলসিমলা থেকে কাশিয়াডাঙ্গা পর্যন্ত ফোরলেনে উন্নীতকরণকৃত সড়ক পরিদর্শন করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরপর বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত সড়ক, নওদাপাড়া হতে ভদ্রা রেলক্রসিং সড়ক, তালাইমারি হতে কাটাখালি সড়ক, তালাইমারি হতে আলুপট্টি সড়ক সহ অন্যান্য সড়ক ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করেন রাসিক এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় সিটি কর্পোরেশনের প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীতে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। এরমধ্যে গত ৬ নভেম্বর ভদ্রা থেকে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র। সড়কটির কাজ চলমান রয়েছে। ৪ দশমিক ১৭ কিলোমিটার অযান্ত্রিক যানবাহন লেন সহ চার লেন সড়কের নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৭৮ লাখ টাকা। সড়কটি ৮০ ফুট প্রশস্ত করা হচ্ছে। চারলেন সড়ক ছাড়াও দুই লেনের অযান্ত্রিক লেন, রোড ডিভাইডার, উভয়পাশে ড্রেন ও ফুটপাত নির্মাণ করা হবে।

৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত অযান্ত্রিক লেনসহ চারলেন সড়ক ও রোড ডিভাইডার নির্মাণ করা হচ্ছে। গত ২১ সেপ্টেম্বর সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র। ৩.৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হচ্ছে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের্^ ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হবে।

গত ২০ অক্টোবর তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ৬ লেন সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। ৪.১০ কিলোমিটার সড়কটি নির্মাণে ব্যয় হবে ৯৩ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা। সড়কের মাঝে থাকবে ২মিটারের সড়ক ডিভাইডার। ডিভাইডারের দুইপাশে ১০.৫ মিটারের সড়ক থাকবে। সড়কের উভয়পাশে ৩ মিটার অযান্ত্রিক যানবাহন চলাচলের লেন ও উভয় পাশ্বের ৩ মিটার ফুটপাত ও ড্রেন। সড়কটির সৌন্দর্য্য বর্ধণে ডিভাইডার ও সড়কের উভয় পাশে বৃক্ষরোপণ করা হবে। সড়কটির কাজ শেষ হলে এটি হবে বিশ^মানের একটি সড়ক।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply