শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ : দুর্ভোগে ছিন্নমূল মানুষ

রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ : দুর্ভোগে ছিন্নমূল মানুষ

রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ : দুর্ভোগে ছিন্নমূল মানুষ
রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ : দুর্ভোগে ছিন্নমূল মানুষ

মঈন উদ্দীন: রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। এ অবস্থায় দিনের তাপমাত্রা কমতে শুরু করেছে। হঠাৎ করে শৈত্যপ্রবাহ শুরু হওয়ায় তীব্র শীত অনুভূত হচ্ছে রাজশাহীতে। গত সোমবার চলতি মৌসুমের সর্বনিম্ন্ন তামপাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে।

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। একদিকে সর্বনিম্ন তাপমাত্রায় রেকর্ড অন্যদিকে কনকনে ঠাণ্ডা বাতাসে বেড়েছে শীতের তীব্রতা। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে রাজশাহীর স্বাভাবিক জীবনযাত্রা। হাড় কাঁপানো শীতে রীতিমত থর থর করে কাঁপতে শুরু করেছে এ অঞ্চলের মানুষ। সবচেয়ে দুর্ভোগ পড়েছে ছিন্নমূল মানুষ। বিশেষ করে রাত্রিকালীন হিমেল হাওয়ায় নিম্ন আয়ের মানুষের নিদারুণ কষ্ট পোহাতে হচ্ছে।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ০৮ সেলসিয়াস। গত সোমবার রাজশাহীতে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত কয়েক দিন থেকেই তাপমাত্রা কমছে। তবে সোমবারই প্রথম তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমেছে। বর্তমানে রাজশাহীর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে।

এদিকে, প্রতিকূল আবহাওয়ায় ভিড় বেড়েছে নগরীর ফুটপাতের গরম কাপড়ের দোকানগুলোতে।দেখা গেছে গরম কাপড় ক্রেতাদের উপচেপড়া ভিড়। আবহাওয়ার এই পরিবর্তনে মানুষজন আক্রান্ত হচ্ছেন শীতজনিত বিভিন্ন রোগে। বেশী আক্রান্ত হচ্ছেন বয়স্ক ও শিশুরা। হাসপাতালেও বাড়ছে শীতজনিত বিভিন্ন অসুখে আক্রান্ত রোগীর সংখ্যা। হাসপাতালে বিশেষ করে শিশুদের কোল্ড ডায়রিয়া ও বয়স্কদের শ্বাসকষ্টজনিত রোগী বেশী ভর্তি হচ্ছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞরা জানান, হঠাৎ করে শীত বেড়ে যাওয়ায় সব বয়সের মানুষ ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এ সব রোগীর মধ্যে শিশু ও বয়স্কদের সংখ্যা বেশী।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply