শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

রামেকে করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু
রামেকে করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে দুজন রোগী মারা গেছেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টায় রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। এই দুজনই হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। মারা যাওয়া দুই রোগীই পুরুষ। এদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজনের বয়স ৬১-৬০ বছরের মধ্যে।

করোনায় মারা যাওয়া রোগী দিনাজপুর জেলার বাসিন্দা। অন্যদিকে উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগী মেহেরপুর থেকে এসেছিলেন।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২০ জন। বর্তমানে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর চারজন, নাটোরের তিনজন, পাবনার দুজন, কুষ্টিয়ার দুজন এবং সিরাজগঞ্জের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন চারজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি একজনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিনজন রোগী।

এদিকে গত ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব।

সর্বশেষ বৃহস্পতিবার এই ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় তিনজনের করোনা ধরা পড়েছে। এই তিনজনই রাজশাহী জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে এই জেলায় করোনা শনাক্তের হার ২ দশমিক ০১ শতাংশ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply