শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার

রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার

রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার
রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দুইদিন পর একটি ভোটকেন্দ্রের পাশের পুকুরে পাওয়া গেছে দুই শতাধিক সিলমারা ব্যালট পেপার।

গতকাল মঙ্গলবার জেলার চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের বামনদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে একটি পুকুরে এসব ব্যালট পেপার পাওয়া গেছে।

সূত্র জানায়, শলুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ছিল বামনদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই ওয়ার্ডে সাতজন ইউপি মেম্বার (সদস্য) পদে নির্বাচনে অংশ নেন। গত রোববার (২৬ ডিসেম্বর) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন ভোট গণনার শেষ পর্যায়ে কয়েকজন প্রার্থীর বিক্ষুব্ধ কর্মীরা নির্বাচনে দায়িত্ব পালনকারীদের অবরুদ্ধ করে ভোটে অনিয়মের অভিযোগ করেন।

তারা এক পর্যায়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্রের ভেতরে প্রবেশ করে ব্যালট পেপার ছিনতাই করেন। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাত ১২টার দিকে আইনশৃঙ্খলা বাহিনী ব্যালট পেপার উদ্ধার করে নির্বাচন কার্যালয়ে জমা দেয়। এরপর ফলাফল ঘোষণা করা হয়।

এদিকে, নির্বাচনের দুইদিন পর মঙ্গলবার ওই কেন্দ্রের পার্শ্ববর্তী একটি পুকুরে বিপুলসংখ্যক সিলমারা ব্যালট পেপার পাওয়া গেছে। এতে স্থানীয় ভোটারদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে।
স্থানীয় বামনদিঘী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আসিফুজ্জামান বাধন জানান, তিনি দুপুরে মাঠে ঘাস কাটতে যাচ্ছিলেন। এসময় পুকুরে চার থেকে পাঁচটি ব্যালট পেপার ভাসতে দেখেন। পরে পুকুরের কিনারে বামনদিঘী কেন্দ্রের নাম লেখা একটি কাগজের প্যাকেট দেখতে পান। তাৎক্ষণিকভাবে তিনি বিষয়টি স্থানীয়দের জানালে লোকজন এসে কাগজের প্যাকেট থেকে দুই শতাধিক সিলমারা ব্যালট পেপার উদ্ধার করেন।

এ ব্যাপারে চারঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, ভোটের দিন সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তা ভোট গণনা শেষে সিলগালা অবস্থায় ব্যালট পেপার নির্বাচন কার্যালয়ে জমা দেন। আমাদের গুণে নেওয়ার সুযোগ নেই। এ অবস্থায় কোথাও ব্যালট পেপার পাওয়া গেলে উদ্ধার করে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রেজাউল করিম জানান, ‘আমি গণনা শেষে সব ব্যালট পেপার জমা দিয়েছি। কোথাও ব্যালট পেপার উদ্ধার হয়েছে কি না তা আমার জানা নেই। তিনি বলেন, শলুয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ। তিনি ভোট পেয়েছেন ৯ হাজার ৮৯৮টি। আর তার প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন পাঁচ হাজার ৪০১ ভোট।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply