শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার

রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার

রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার
রাজশাহীতে ভোটের দুইদিন পর পুকুরে মিললো সিল মারা ব্যালট পেপার

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দুইদিন পর একটি ভোটকেন্দ্রের পাশের পুকুরে পাওয়া গেছে দুই শতাধিক সিলমারা ব্যালট পেপার।

গতকাল মঙ্গলবার জেলার চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের বামনদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে একটি পুকুরে এসব ব্যালট পেপার পাওয়া গেছে।

সূত্র জানায়, শলুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র ছিল বামনদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই ওয়ার্ডে সাতজন ইউপি মেম্বার (সদস্য) পদে নির্বাচনে অংশ নেন। গত রোববার (২৬ ডিসেম্বর) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন ভোট গণনার শেষ পর্যায়ে কয়েকজন প্রার্থীর বিক্ষুব্ধ কর্মীরা নির্বাচনে দায়িত্ব পালনকারীদের অবরুদ্ধ করে ভোটে অনিয়মের অভিযোগ করেন।

তারা এক পর্যায়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্রের ভেতরে প্রবেশ করে ব্যালট পেপার ছিনতাই করেন। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাত ১২টার দিকে আইনশৃঙ্খলা বাহিনী ব্যালট পেপার উদ্ধার করে নির্বাচন কার্যালয়ে জমা দেয়। এরপর ফলাফল ঘোষণা করা হয়।

এদিকে, নির্বাচনের দুইদিন পর মঙ্গলবার ওই কেন্দ্রের পার্শ্ববর্তী একটি পুকুরে বিপুলসংখ্যক সিলমারা ব্যালট পেপার পাওয়া গেছে। এতে স্থানীয় ভোটারদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে।
স্থানীয় বামনদিঘী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আসিফুজ্জামান বাধন জানান, তিনি দুপুরে মাঠে ঘাস কাটতে যাচ্ছিলেন। এসময় পুকুরে চার থেকে পাঁচটি ব্যালট পেপার ভাসতে দেখেন। পরে পুকুরের কিনারে বামনদিঘী কেন্দ্রের নাম লেখা একটি কাগজের প্যাকেট দেখতে পান। তাৎক্ষণিকভাবে তিনি বিষয়টি স্থানীয়দের জানালে লোকজন এসে কাগজের প্যাকেট থেকে দুই শতাধিক সিলমারা ব্যালট পেপার উদ্ধার করেন।

এ ব্যাপারে চারঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, ভোটের দিন সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তা ভোট গণনা শেষে সিলগালা অবস্থায় ব্যালট পেপার নির্বাচন কার্যালয়ে জমা দেন। আমাদের গুণে নেওয়ার সুযোগ নেই। এ অবস্থায় কোথাও ব্যালট পেপার পাওয়া গেলে উদ্ধার করে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রেজাউল করিম জানান, ‘আমি গণনা শেষে সব ব্যালট পেপার জমা দিয়েছি। কোথাও ব্যালট পেপার উদ্ধার হয়েছে কি না তা আমার জানা নেই। তিনি বলেন, শলুয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ। তিনি ভোট পেয়েছেন ৯ হাজার ৮৯৮টি। আর তার প্রতিন্দ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন পাঁচ হাজার ৪০১ ভোট।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply