শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে যোগ হলো আরো ২টি আধুনিক এসটিএস

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে যোগ হলো আরো ২টি আধুনিক এসটিএস

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে যোগ হলো আরো ২টি আধুনিক এসটিএস
রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে যোগ হলো আরো ২টি আধুনিক এসটিএস

মাসুদ রানা রাব্বানী: রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আধুনিকায়নে আরো ২টি সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) এর যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে মিশন হাসপাতাল সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন এবং বুলুনপুর সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ও কাউন্সিলরবৃন্দ। ফলক উন্মোচন ও ফিতা কেটে এসটিএস ২টি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ক্বারী মোঃ মামুন উর রশীদ।

অনুষ্ঠানে সরিফুল ইসলাম বাবু বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে রাজশাহীকে একটি পরিচ্ছন্ন, বাসযোগ্য, আধুনিক, উন্নত, স্বাস্থ্যসম্মত নগরী হিসেবে গড়ে তুলতে নিরসলভাবে কাজ করে যাচ্ছেন মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। তিনি নগরীর বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। নগরীর প্রতিটি ওয়ার্ডে সকেন্ডারী ট্রান্সফার স্টেশন স্থাপনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকে ২টি এসটিএস এর উদ্বোধন করা হলো। এটি নির্মাণে এই দুই এলাকার পরিবেশ উন্নয়নসহ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও এক ধাপ এগিয়ে গেল। এখন থেকে এর খোলা স্থানে বর্জ্য থাকবে না। এতে করে পরিবেশ উন্নয়নের পাশাপাশি দূষণমুক্ত হচ্ছে এলাকাগুলো।

অনুষ্ঠানে বক্তব্য দেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ মোসাঃ তাহেরা খাতুন মিলি, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুজ্জামান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, উম্মে সালমা, সুলতানা রাজিয়া, ঠিকাদারী প্রতিষ্ঠান বিসমিল্লাহ বর্ষণ এন্ড কোং- এর প্রোপ্রাইটার মামুনুর রশিদ বাচ্চু, রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সবাপতি ফিরোজ কবির মুক্তা, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরিফুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক বাদশা আলম চাচ্চু, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক নেতা রমজা আলী জনি, রাজশাহী মহানগর সাবেক স্বেচ্ছাসেবক-লীগের সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ আনোয়ার হোসেন, নিউ গভ. ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বায়তুল হোসেন তরুণ, সিটি কর্পোরেশনের সহকারী প্রকৌশলী তানজীর রহমান বন্ধন, উপ-সহকারী প্রকৌশলী প্রভাত কৃষ্ণ সরকার, সজিবুর রহমান, কার্য সহকারী আলমগীর আলী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা / এম জি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply