শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীতে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রাজশাহীতে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রাজশাহীতে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
রাজশাহীতে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার: বিগত ৩০বছরের ইতিহাসের এই প্রথম জমকালো আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে জাতীয় পার্টির (জাপা) ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে রাজশাহী মহানগর ও জেলা শাখা। গতকাল শনিবার সকাল দশটায় নগরীর গণকপাড়ায় জাপার কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। পরে বিকেল ৩টায় ব্যান্ডপার্টিসহ বর্ণাঢ্য উৎসবের আমেজে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়ে সেখানে এক পথসভা অনুষ্ঠিত হয়। পথসভা থেকে বক্তারা গনকপাড়া মোড়কে এরশাদ চত্বর হিসেবে ঘোষনা করেন। এবং অতিদ্রুত গনকপাড়া মোরকে এরশাদ চত্বর নামকরণকে বাস্তবায়নের জন্য কতৃপক্ষের প্রতি আহববান জানান।

জানা যায়, শনিবার দুপুর থেকে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের লক্ষে রাজশাহী মহানগর এর আহবায়ক জাপা কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম স্বপন, রাজশাহী মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব ড: মোহাম্মদ আবু ইউসুফ সেলিম ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব ইকবাল হোসেনের ডাকে সাড়া দিয়ে রাজশাহী মহানগরী ও জেলার বিভিন্ন থানা পর্যায়ের নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে ব্যানারসহ মিছিল নিয়ে গণকপাড়ায় জাপার কার্যালয়ের সামনে আসতে শুরু করে। পরে বিকেল ৩টায় ব্যান্ডপার্টিসহ বর্ণাঢ্য উৎসবের আমেজে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়ে সেখানে এক পথসভা অনুষ্ঠিত হয়।পথসভায় বক্তারা জি এম কাদেরের হাত শক্তিশালী করতে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণেরও আহবান জানান। এছাড়াও বক্তারা গনকপাড়া মোড়কে এরশাদ চত্বর হিসেবে ঘোষনা করেন। এবং অতিদ্রুত গনকপাড়া মোরকে এরশাদ চত্বর নামকরণকে বাস্তবায়নের জন্য কতৃপক্ষের প্রতি আহববান জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা যুগ্ম আহবায়ক অশোক কুমার সাহা,সালাউদ্দিন মিন্টু জাতীয় পার্টি নেতা ,মহানগর নেতা আবদুস সালাম,নজরুল ইসলাম,রফিক,লাবলু,ইষারুল ইসলাম,রাজু,সফিকুল,নজরুল জেলা নেতা মিনারুল ইসলাম কালু,মাষুদ,শাহীন,রাইহান যুব নেতা ঈষান,তুষার,তৌহিদুল ইসলাম,মতিন, ছাত্র নেতা শাওন,ইনতাজ প্রমুখসহ বিভিন্ন থানা জাতীয় পার্টির নেত্রীবৃন্দ,যুবসংহতি সেচ্ছাসেবক পার্টি,মহিলা পার্টি ও ছাত্র সমাজের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮৬ সালের ১ জানুয়ারি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বে দীর্ঘ ৯ বছর দেশ পরিচালনা করে জাতীয় পার্টি। ১৯৯০ সালে রাষ্ট্রক্ষমতা থেকে বিদায় নেয়ার পর নানা চড়াই-উতরাই পেরিয়ে দলটি এখন জাতীয় সংসদের প্রধান বিরোধী দল। জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বর্তমানে সংসদে বিরোধীদলীয় নেতা। দলটির চেয়ারম্যান জিএম কাদের বিরোধীদলীয় উপনেতা। এর আগের দশম জাতীয় সংসদেও জাতীয় পার্টি ছিল প্রধান বিরোধী দলের আসনে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply