শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পুঠিয়ায় জাল ভোট দিতে গিয়ে ২ জন কারাগারে

পুঠিয়ায় জাল ভোট দিতে গিয়ে ২ জন কারাগারে

পুঠিয়ায় জাল ভোট দিতে গিয়ে ২ জন কারাগারে
পুঠিয়ায় জাল ভোট দিতে গিয়ে ২ জন কারাগারে

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর ইউনিয়নে জাল ভোট দেওয়ার অভিযোগে দুই জনকে ৮ মাস কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুল হাই মোহাম্মদ আনাস এই সাজা দেন।

সাজাপ্রাপ্ত দুইজন হলেন: ইসমাইল হোসেন ও সম্রাট আলী। তাদের বাড়ি পুঠিয়া উপজেলার নামাজগ্রামে। সাজার পর পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। বিকেলের মধ্যেই তাদেরকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এর আগে জোরপূর্বক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মেরে ভোট দেওয়ায় রাজশাহীর বানেশ্বর ইউনিয়নের দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে কেন্দ্র বাতিল করা হয়।

অপরদিকে বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঢুকে নৌকায় সিল মারার অভিযোগে দুই জনকে আটক করেছে পুলিশ। এছাড়া ভোটগ্রহণ শুরুর পর রাজশাহীর দুর্গাপুর উপজেলার মাড়িয়া ইউপির জয়কৃষ্ণপুর কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা পাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন আহত হন। কেন্দ্রের বাইরে দুই মেম্বার প্রার্থীর কর্মী ও সমর্থকে মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এছাড়াও রাজশাহীর পুঠিয়া ও দুর্গাপুরের কয়েকটি কেন্দ্রের বাইরে ভোটারদের আসতে বাধা দেওয়া এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে রাজশাহীর ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন শেষ হয়েছে।

তবে রাজশাহীতে ভোটগ্রহণের পরিবেশ স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। পুলিশ ও র‍্যাব ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি মাঠে রয়েছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তৎপর রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply