শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বাঘায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বাঘায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নে বিএনপি’র পকেট কমিটি গঠনের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এরই প্রতিবাদে শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে বাঘায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত তুলে ধরা হয়। মনিগ্রাম ইউনিয়ন বিএনপির ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে দলের একাংশের নেতারা অভিযোগ করে বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বিভিন্ন ইউনিট কমিটি গঠন করার কথা। অথচ তা না করে কতিপয় নেতা নিজেদের স্বার্থসিদ্ধির জন্য ও আধিপত্য ধরে রাখতে গঠনতন্ত্র এবং তৃণমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে পকেট কমিটি গঠনের অপচেষ্টা চালাচ্ছেন। এরআগে তারা আরো দুইটি ইউনিয়নে পকেট কমিটি গঠন করেছেন বলেও অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, দায়িত্বপ্রাপ্তরা নিজের মনগড়া অনুযায়ী কমিটি গঠনের চেষ্টা করছেন। মনিগ্রাম ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ড কমিটি গঠন না করে ইউনিয়ন কমিটি গঠনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। এছাড়া যারা নির্বাচনে আগ্রহী তাদের মধ্য সভাপতি পদে ১০ হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে ৮ হাজার এবং সাংগঠনিক সম্পাদক পদ ৬ হাজার টাকা জামানত হিসেবে নেওয়া হচ্ছে। অথচ এই অর্থের কোন হিসেব নেই।

এতে আরো বলা হয়, দায়িত্বপ্রাপ্তরা ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন না করে ঘরে বসে পকেট কমিটি গঠনের তোড়জোড় শুরু করেছেন। এমনকি আ’লীগ সমর্থিত ব্যক্তিকেও ওয়ার্ড কমিটির সদস্য করা হয়েছে বলেও দাবি করা হয়। দলের বৃহত্তর স্বার্থে তৃণমূলের মতামতের ভিত্তিতে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান তারা।

এদিকে, মনিগ্রাম ইউনিয়ন বিএনপির কমিটি গঠনে অনিয়মের বিষয় তুলে ধরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সিনিয়র যুগ্ম মহাসচিব, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক, রাজশাহী জেলা আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব বরাবর লিখিত আবেদন করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানান তারা।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, উপজেলা বিএপির আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন পলাশ, বাজুবাঘা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মাষ্টার, মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে বাঘা উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবলু সাংবাদিকদের বলেন, জেলা বিএনপির পরামর্শে কমিটি গঠন করা হচ্ছে। ইতোমধ্যে মনিগ্রাম ইউনিয়নে ৮ জানুয়ারি ব্যালট পেপারের মাধ্যমে কমিটি গঠনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তিনটি পদে সাতজন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ সাংবাদিকদের বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন করা হচ্ছে। সম্মেলন করতে গিয়ে খরচের বিষয় আছে। যারা প্রার্থী হচ্ছেন তাদের কাছ থেকে কিছু টাকা নেওয়া হচ্ছে কর্মসূচি বাস্তবায়নের জন্য। তবে যারা সংবাদ সম্মেলন করছেন তারা আ’লীগের এজেন্ডা বাস্তবায়ন করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেন তিনি।

মতিহার বার্তা /এম এস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply