শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাবি সায়েন্স ক্লাবের দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

রাবি সায়েন্স ক্লাবের দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

রাবি সায়েন্স ক্লাবের দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু
রাবি সায়েন্স ক্লাবের দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পঞ্চমবারের মতো শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা-২০২১’।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টায় বিজ্ঞান মেলার উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু রেজা।

দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার প্রথম দিনে অফলাইন এবং অনলাইনে বিভিন্ন সেগমেন্ট আয়োজন করা হয়। অফলাইনে অনুষ্ঠিত হয় প্রজেক্ট শো, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং প্রতিযোগিতা এবং রুবিক’স কিউব কম্পিটিশন।

অনলাইনে অনুষ্ঠিত হয় সায়েন্স অলিম্পিয়াড (জুনিয়র, সিনিয়র ও ভার্সিটি তিন ক্যাটাগরিতে), থ্রি মিনিট প্রেজেন্টেশন এবং প্রোগ্রামিং কনটেস্ট। প্রথমদিনের এসব সেগমেন্টে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের এক হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেন।

রোববার (১৬ জানুয়ারি) সায়েন্স ফিয়েস্টার দ্বিতীয়দিনে বঙ্গবন্ধু সায়েন্স এবং স্পেস থটসহ অন্যান্য সেগমেন্টগুলো অনলাইন ও অফলাইনে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় অনুষ্ঠান শেষ হবে।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় থাকছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। কনটেস্ট কোলাবোরেশনে থাকবে সিএসই বিভাগ। মিডিয়া পার্টনার হিসেবে থাকবে যমুনা নিউজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড, জাগো এফএম, জাগোনিউজ.২৪।

এছাড়া পাবলিকেশন পার্টনার হিসেবে ইউপিএল, এডুকেশন পার্টনার হিসেবে মিউ মুন গ্লোবাল, লজিস্টিক পার্টনার হিসেবে সাইমুম ও আইটি পার্টনার হিসেবে আছে র্যাম আইটি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply