শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীর পদ্মাপাড় আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করতে উন্নয়নকাজ চলমান

রাজশাহীর পদ্মাপাড় আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করতে উন্নয়নকাজ চলমান

রাজশাহীর পদ্মাপাড় আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করতে উন্নয়নকাজ চলমান
রাজশাহীর পদ্মাপাড় আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করতে উন্নয়নকাজ চলমান

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর পদ্মাপাড়ের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধনে গৃহীত বিভিন্ন কাজ চলমান রয়েছে। নগরবাসীর বিনোদনের জন্য অন্যতম এ বিনোদন কেন্দ্রকে আরো আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করতে উন্নয়নকাজ বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন।

বর্তমানে দুই কোটি ৮৮ লাখ টাকার উন্নয়নকাজ চলমান রয়েছে। কাজের আওতায় সীমানা প্রাচীর, সৌন্দর্যবর্ধক গ্রিলদ্বারা বেষ্টিত রেলিং, ওয়াকওয়ে, দর্শনার্থীদের বসার বেঞ্চ ও ক্যাফেটেরিয়া সংস্কার করা হচ্ছে। লালনশাহ বাঁধ সংলগ্ন রাস্তাটি প্রশস্তকরণসহ ফুটপাথ নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। পদ্মা গার্ডেন সংলগ্ন সেতু থেকে শাহ মখদুম রহ: মাজার সংলগ্ন সেতু পর্যন্ত ওয়াকওয়ে নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।

ইতোমধ্যে হজরত শাহ মখদুম রহ: মাজার সংলগ্ন এলাকায় একটি ও পদ্মা গার্ডেন সংলগ্ন এলাকায় আরেকটি ঝুলন্ত ওভারব্রিজ নির্মাণ করা হয়েছে। উন্নয়নকাজ সম্পন্ন হলে রাজশাহী মহানগরীর অন্যতম উন্মুক্ত বিনোদন কেন্দ্র পদ্মাপাড় নতুন রূপ পাবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, পদ্মাপাড় সংলগ্ন দরগাপাড়ায় অবস্থিত হজরত শাহ মখদুম রহ: মাজার শরীফ। পদ্মাপাড়ে সিটি করপোরেশনের উদ্যোগে গড়ে তোলা হয়েছে লালনশাহ পার্ক। শাহ মখদুম রহ: মাজার শরীফ ও পদ্মাপাড়ের সৌন্দর্য দেখতে প্রতিদিন ছুটে আসেন বহু দর্শনার্থী।

৯৮ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন ওভারব্রিজ দু’টি ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সেতুর সৌন্দর্য বর্ধনে করা হয়েছে নান্দনিক গ্রাফিটি।

পদ্মাপাড়ে আকর্ষণ বাড়াতে ইতোমধ্যে যুক্ত হয়েছে দু’টি বিচ বাইক ও ১০টি বিচ চেয়ার, যা নগরবাসীর মধ্যে সাড়া ফেলেছে। এছাড়া পদ্মা গার্ডেন থেকে লালন শাহ পার্ক পর্যন্ত পদ্মাপাড়ের ওয়াকওয়েতে ৪০টি পোলে এলইডি লাইট লাগানো হয়েছে। এ কারণে রাতেও স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছেন দর্শনার্থীরা।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply