শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ পালন

রুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ পালন

রুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ পালন
রুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ পালন

রাবি প্রতিনিধি: সুবর্ণ জয়ন্তীর অঙ্গীকার জিজিটাল গ্রন্থাগার” প্রতিপাদ্যকে সামনে রেখে আজ (০৫ ফেব্রুয়ারি) রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) – এ স্বাস্থ্য বিধি মেনে ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ ২০২২ পালিত হয়েছে।

শনিবার দুপুর ১২.০০ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরী চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় লাইব্রেরীতে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

এরপর দুপুর ১২:৩০ টায় ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় রুয়েটের গবেষণা ও সম্প্রসারণ পরিচালক এবং লাইব্রেরী কমিটির সভাপতি অধ্যাপক ড. মো: ফারুক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ নিয়ামুল বারী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ সেলিম হোসেন। আরোও বক্তব্য রাখেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোঃ রবিউল আওয়াল , পরিকল্পনা ও উন্নয়নের পরিচালক অধ্যাপক ড. মিয়া মোঃ জগলুল সাদত, লাইব্রেরী পরিচালনা কমিটির সদস্য ও কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মোঃ আলী হোসেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রকল্যাণ উপ-পরিচালক মোঃ মামুনুর রশীদ, কর্মকর্তা সমিতির আহবায়ক আরিফ আহম্মদ চৌধুরী, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন শুভ সহ বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, পরিচালকবৃন্দ, দপ্তর/বিভাগ/শাখা প্রধানবৃন্দ, বিশিষ্ট শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থী-কর্মচারীবৃন্দ প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন রুয়েটের লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) মো: মাহাবুবুল আলম।

অনুষ্ঠানে রুয়েটের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম সেখ লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) মোঃ মাহাবুবুল আলম এর মাধ্যমে কেন্দ্রীয় লাইব্রেরীকে বঙ্গবন্ধুর ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত বেশ কিছু বই উপহার দেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply