শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
জাহানারা জামানের ৫ম প্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন করেছেন রাবি ‘র উপাচার্য

জাহানারা জামানের ৫ম প্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন করেছেন রাবি ‘র উপাচার্য

জাহানারা জামানের ৫ম প্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন করেছেন রাবি ‘র উপাচার্য
জাহানারা জামানের ৫ম প্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন করেছেন রাবি ‘র উপাচার্য

স্টাফ রিপোর্টার: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সহর্ধমিণী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটনের মাতা মরহুমা জাহানারা জামানের ৫ম প্রয়াণ দিবসে শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় নগরীর কাদিরগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে মরহুমার প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও কবর জিয়ারত করেন তিনি।

এ সময় উপাচার্যের সঙ্গে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য চৌধুরি মোহাম্মাদ জাকারিয়া, উপাচার্য ড. মো. সুলতান-উল- ইসলাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর প্রমূখ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও কবর জিয়ারত শেষে উপাচার্য বলেন, আজ এমন এক মহিয়সী নারীর মৃত্যুবার্ষিক, যিনি নিখিল পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী—জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের স্ত্রী। ১৯৭৫ সালের ৩ নভেম্বর দেশদ্রোহী একদল নরপিশাচ জেলাখানায় হত্যা করে জাতীয় চার নেতাকে। যুগের পর যুগ ধরে জেলহত্যার বিচার দেখার অপেক্ষায় থেকেও তিনি তা দেখে যেতে পারেননি। স্বামী দেশের জন্য শহীদ হওয়ার পর চরম সঙ্কট মুহূর্তেও তিনি ভেঙে পড়েননি। বহু চড়াই-উৎরাই পার করে জীবন সংগ্রামে জয়ী হয়েছেন। বেঁচে থাকার যুদ্ধে লড়ে গেছেন একাই। সন্তানদের সমাজে প্রতিষ্ঠিত করেছেন। স্বামী হত্যার বিচারের জন্য অপেক্ষার প্রহর গুনতে গুনতে বুকের মধ্যে চাপা অভিমান নিয়ে না ফেরার দেশে চলে গেছেন। আমি মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করি, এই মহিয়সী নারীকে তিনি যেনো জান্নাত নসিব করেন।

উল্লেখ্য, ১৯৩৪ সালের ২৬ ডিসেম্বর বগুড়া জেলার দুপচাঁচিয়া থানার চামরুল গ্রামে জন্মগ্রহণ করেন জাহানারা জামান। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি সংগ্রামী ও মহীয়সী নারী জাহানারা জামান ইন্তেকাল করেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply