শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাবিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক’ চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু

রাবিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক’ চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ র্শীষক চার দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

সোমবার দুপুর ২ টায় কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে জনসংযোগ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. নজরুল ইসলাম মনসুুরের উদ্যোগে এই প্রদর্শনীর উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া। বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের ৫৩ টি স্থিরচিত্র স্থান পেয়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রদর্শনীতে মুক্তিযুদ্ধ বিধ্বস্ত দেশকে পুনর্গঠনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভিন্ন সময়ে রাজশাহী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আসেন। উন্নয়ন বঞ্চিত এই জনপদকে এগিয়ে নেওয়ার জন্য তার সরকার বিভিন্ন সময়ে রাজশাহীতে জুটমিল স্থাপন, হস্ত ও কুটির শিল্পের প্রচলন করেছেন এমন চিত্র ফুটে উঠেছে।

স্থির চিত্রগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সারদা পুলিশ একাডেমীতে প্রশিক্ষণ প্রাপ্ত পুলিশ সদস্যদের কুচকাওয়াজ অভিবাদন গ্রহণ, মুক্তিযুদ্ধে স্বাধীনতা আন্দোলনে শহীদদের স্মৃতি রক্ষার্থে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় সৌধের’ ভিত্তিপ্রস্তর উদ্বোধন, নিহত রাবি শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের পরিববারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের ক্লান্তিহীন মূহুর্তগুলোকে ফ্রেমবন্দী করেছিলেন তৎকালীন আলোকচিত্রী সাংবাদিকরা।

সেগুলোকেই একত্রিত করে প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে। বঙ্গবন্ধুর স্থিরচিত্রগুলোকে আয়োজককারী ভাবুক, চিন্তাক্লিষ্ট, লৌহমানব সহ বিভিন্ন নামে আখ্যায়িত করেছেন।

চিত্রপ্রদর্শনীটির আয়োজক বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. নজরুল ইসলাম মনসুুর জানান, বঙ্গবন্ধুর শততম জন্মদিনের প্রাক্কালে সে সময়ের আলোকচিত্রীদের তোলা কিছু ছবি ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং ভালোবাসার জায়গা থেকে নিজস্ব উদ্যোগে সংগ্রহ করে প্রদর্শনীর ব্যবস্থা করেছি।

মতিহার বার্তা ডট কম ২৫ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply