শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহী রেলওয়ে স্টেশনে দুদকের অভিযান

রাজশাহী রেলওয়ে স্টেশনে দুদকের অভিযান

রাজশাহী রেলওয়ে স্টেশনে দুদকের অভিযান
রাজশাহী রেলওয়ে স্টেশনে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার: টিকেট অনিয়ম ধরতে রাজশাহী রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হটলাইন ১০৬-এ ট্রেনের যাত্রীর অভিযোগের ভিত্তিতে রোববার দুপুরে রাজশাহী রেল স্টেশনে এ অভিযান চালায় তারা। তবে অভিযানে স্টেশনের কোন বুকিং সহকারীর কাছ থেকে কালোবাজারির উদ্দেশ্যে কেটে রাখা কোন টিকিট পায়নি দুদক টিম।

দুদকের রাজশাহী অঞ্চল কার্যালয়ের সহকারি পরিচালক আমির হোসেনের জানান, তার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। এসময় স্টেশনের বুকিং অফিস ও টিকেট কাউন্টারে তল্লাশী করা হয়েছে। এর পাশাপাশি টিকিট প্রিন্টের কম্পিউটার ও অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়। এ সময় যাত্রীদের টিকেট প্রদানে নিযুক্ত বুকিং সহকারীদের দেহ তল্লাশী এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এছাড়াও স্টেশনের প্লাটফরমে থাকা টিটিদের কাছে থাকা জরুরী টিকিট বইও পরীক্ষা করে দেখা হয়।

তিনি বলেন, স্টেশনে যেসব তথ্য পাওয়া গেছে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। তবে যে জরুরী টিকিট বইটি ব্যবহার করা হচ্ছে তাতে পূর্ব অনুমোদনের কতৃপক্ষের স্বাক্ষর রাখতে তাৎক্ষনিকভাবে পরামর্শ দেয়া হয়েছে। এই সঙ্গে কোন ধরনের ভোগান্তি ছাড়া যাত্রীদের টিকিট সরবরাহ করারও পরামর্শ দেয়া হয়েছে।

আমির হোসেন আরও বলেন, দুর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬-এ একজন যাত্রী অভিযোগ করেন রাজশাহী রেল স্টেশনে টিকেট প্রদানের নির্ধারিত সময়ের পূর্বেই শেষ হয়ে যাচ্ছে। একই সাথে স্টেশনে দালালদের থেকে অতিরিক্ত দামে টিকিট কিনতে হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply