শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
অপরাধ মুক্ত হয়ে শান্তির নগরী রাজশাহী

অপরাধ মুক্ত হয়ে শান্তির নগরী রাজশাহী

অপরাধ মুক্ত হয়ে শান্তির নগরী রাজশাহী
অপরাধ মুক্ত হয়ে শান্তির নগরী রাজশাহী

স্টাফ রিপোর্টার: উন্নত বিশ্বের আধুনিক পুলিশের ন্যায় নগর নিরাপত্তায় সাফল্যের দ্যুতি ছড়াচ্ছে আরএমপি “সাইবার ক্রাইম ইউনিট” ও “অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার”।

প্রযুক্তিনির্ভর অপরাধ কমাতে এবং প্রযুক্তির মাধ্যমে অধরাধীদের গ্রেফতার করতে, একই সাথে প্রমাণহীন অপরাধের রহস্য উদঘাটনের মাধ্যমে অপরাধীদের সনাক্ত করতে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে আরএমপি’র এই দুইটি ইউনিট।

সম্প্রতি ইউনিটের সদস্যবৃন্দ তাদের প্রযুক্তিগত দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিকল্পে US Departertment of State Anti- Terrorism Assistance (ATA) কর্তৃক আয়োজিত U.S. Embassy, Dhaka এর তত্বাবধানে উন্নত প্রশিক্ষণ গ্রহণ করেছে।

আরএমপি’র পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এর দূরদৃষ্টি সম্পন্ন ভাবনায় সময়োপযোগী সিদ্ধান্তে আরএমপিতে প্রতিষ্ঠিত আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর ”সাইবার ক্রাইম ইউনিট“ ও ”অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার“ নগরবাসীর আস্থা অর্জনে সক্ষম হয়েছে। ধীরে ধীরে নিরাপদ ও অপরাধ মুক্ত হয়ে শান্তির নগরীতে রূপ নিচ্ছে রাজশাহী।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply