শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাবের শোক প্রকাশ

সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাবের শোক প্রকাশ

সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাবের শোক প্রকাশ
সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাবের শোক প্রকাশ

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহীর সাংবাদিক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

দীর্ঘ ৪ বছর ধরে তিনি দুরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে তিনি দেশে ও বিদেশে চিকিৎসা গ্রহন করেন।

আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু জীবদ্দশায় বেশ সুনামের সাথে ৩৪ বছর সাংবাদিকতা করেছেন। ১৯৮৮ সালে তৎকালীন সাপ্তাহিক সোনার দেশ পত্রিকায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু হয় আব্দুল্লাহ আল মাহমুদ বাবলুর। এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করেন তিনি।

১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন দৈনিক উপচার পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। পরবর্তীতে তিনি দৈনিক উত্তরা প্রতিদিন পত্রিকার সম্পাদকের দায়িত্বভার গ্রহণ করেন। আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু শুধু সাংবাদিকতা নয়, তিনি রাজশাহী গোদাগাড়ী মাটিকাটা ডিগ্রী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

রাজশাহী বেতারের বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করতেন। নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ছিল। তার মৃত্যুতে রাজশাহী সাংবাদিক সমাজের শোকের ছায়া নেমে আসে।

রাজশাহী সরকারী পিএন স্কুলের সহকারী শিক্ষক মরহুম মাওলানা ইউনুস আলীর প্রথম পুত্র আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রীসহ দুই সন্তান রেখে গেলেন। আজ বাদ যোহর উপশহর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্টিত হয়। এরপর রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের সামনে পশু হাসপাতাল সংলগ্ন গোরস্থানে তাকে দাফন করা হয়।

আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু মতৃ্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী সিটি প্রেসক্লাব। ক্লাবের সভাপতি মোহাম্মদ জুলফিকার, সাধারণ সম্পাদক রফিক আলম সহ ক্লাবের সকল সদস্য গভীর শোক প্রকাশ ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদন জ্ঞাপন করেছেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply