শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার

রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার

রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার
রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার অভিযোগে একটি মুদিদোকান সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে রাজশাহী নগরের উপশহর এলাকায় অভিযান চালিয়ে এ পদক্ষেপ নেয় সংস্থাটি।

এ ছাড়া নগরে দিনব্যাপী তেল ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বেশি দামে বিক্রি করার অভিযোগে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় দপ্তরের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ।

তিনি বলেন, কয়েক দিন ধরেই নগরে সয়াবিন তেল অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ আসছিল। খবর পেয়ে আজ দুপুরে নগরের উপশহর নিউমার্কেট এলাকায় মেসার্স এস আলম ট্রেডার্সে যান তাঁরা। তাঁদের একজন কর্মকর্তাকে ক্রেতা সাজিয়ে তিনি দুই লিটার সয়াবিন তেল কেনা হয়। দোকানি দাম রাখেন ৩৪০ টাকা। কিন্তু সরকার নির্ধারিত সর্বোচ্চ খুচরা মূল্য ৩১৬ টাকা। এ জন্য ওই দোকান সিলগালা করা হয়েছে।

আগামী সাত কার্যদিবসের মধ্যে দোকানমালিক এস আলমকে তাঁদের কার্যালয়ে এসে শুনানিতে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। শুনানি শেষে আইন অনুযায়ী শাস্তি নির্ধারিত হবে বলে জানান তিনি।

হাসান-আল-মারুফ আরও বলেন, একজন ভোক্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁরা জানতে পারেন, নগরের সাগরপাড়া এলাকায় রাজশাহী কিচেন বাজার ক্রেতার কাছে সয়াবিন তেল না বিক্রি করে ফিরিয়ে দেন। পরে ওই দোকানে তিনি তাঁর গাড়িচালককে ক্রেতা সাজিয়ে পাঠান।

ওই দোকানি আবার জানান, তাঁর দোকানে তেল নেই। কিন্তু পরে বেলা একটার দিকে অভিযান চালিয়ে দেখা যায়, তাঁর দোকানে পর্যাপ্ত সয়াবিন তেল রয়েছে। এ জন্য দোকানমালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া সকালে নগরের লক্ষ্মীপুর বাজারের তরিকুল মাংস ঘরকে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করার অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় মারুফ স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করেন।

এ ছাড়া নগরের ঘোষপাড়া এলাকায় রাম স্টোরে তেলের মোড়কে ‘এমআরপি লেখা’ মুছে বেশি দামে বিক্রি করার অপরাধে আট হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের উপপরিচালক অপূর্ব অধিকারী।

হাসান-আল-মারুফ আরও বলেন, তাঁরা ভোক্তা অধিকার নিশ্চিত করতে সার্বক্ষণিক মাঠে রয়েছেন। যেখানে বেশি দামে পণ্য বিক্রি করা হবে, তাঁদের আইনের আওতায় আনা হবে। এ জন্য ভোক্তাদেরও সহযোগিতা প্রয়োজন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply