শিরোনাম :
তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায় ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু
রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার

রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার

রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার
রাজশাহীতে অঘোষিত তেলের দাম বৃদ্ধি, দোকান সিলগালা করলো ভোক্তা অধিকার

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করার অভিযোগে একটি মুদিদোকান সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে রাজশাহী নগরের উপশহর এলাকায় অভিযান চালিয়ে এ পদক্ষেপ নেয় সংস্থাটি।

এ ছাড়া নগরে দিনব্যাপী তেল ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বেশি দামে বিক্রি করার অভিযোগে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় দপ্তরের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ।

তিনি বলেন, কয়েক দিন ধরেই নগরে সয়াবিন তেল অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ আসছিল। খবর পেয়ে আজ দুপুরে নগরের উপশহর নিউমার্কেট এলাকায় মেসার্স এস আলম ট্রেডার্সে যান তাঁরা। তাঁদের একজন কর্মকর্তাকে ক্রেতা সাজিয়ে তিনি দুই লিটার সয়াবিন তেল কেনা হয়। দোকানি দাম রাখেন ৩৪০ টাকা। কিন্তু সরকার নির্ধারিত সর্বোচ্চ খুচরা মূল্য ৩১৬ টাকা। এ জন্য ওই দোকান সিলগালা করা হয়েছে।

আগামী সাত কার্যদিবসের মধ্যে দোকানমালিক এস আলমকে তাঁদের কার্যালয়ে এসে শুনানিতে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। শুনানি শেষে আইন অনুযায়ী শাস্তি নির্ধারিত হবে বলে জানান তিনি।

হাসান-আল-মারুফ আরও বলেন, একজন ভোক্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে তাঁরা জানতে পারেন, নগরের সাগরপাড়া এলাকায় রাজশাহী কিচেন বাজার ক্রেতার কাছে সয়াবিন তেল না বিক্রি করে ফিরিয়ে দেন। পরে ওই দোকানে তিনি তাঁর গাড়িচালককে ক্রেতা সাজিয়ে পাঠান।

ওই দোকানি আবার জানান, তাঁর দোকানে তেল নেই। কিন্তু পরে বেলা একটার দিকে অভিযান চালিয়ে দেখা যায়, তাঁর দোকানে পর্যাপ্ত সয়াবিন তেল রয়েছে। এ জন্য দোকানমালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া সকালে নগরের লক্ষ্মীপুর বাজারের তরিকুল মাংস ঘরকে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করার অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় মারুফ স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করেন।

এ ছাড়া নগরের ঘোষপাড়া এলাকায় রাম স্টোরে তেলের মোড়কে ‘এমআরপি লেখা’ মুছে বেশি দামে বিক্রি করার অপরাধে আট হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের উপপরিচালক অপূর্ব অধিকারী।

হাসান-আল-মারুফ আরও বলেন, তাঁরা ভোক্তা অধিকার নিশ্চিত করতে সার্বক্ষণিক মাঠে রয়েছেন। যেখানে বেশি দামে পণ্য বিক্রি করা হবে, তাঁদের আইনের আওতায় আনা হবে। এ জন্য ভোক্তাদেরও সহযোগিতা প্রয়োজন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply