শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

পানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

পানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী ওয়ার্কার্স পার্টির মানববন্ধন
পানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

 স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ওয়াসার পানির দাম তিনগুণ বৃদ্ধি ও সারা দেশে তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে মহানগর ওয়ার্কার্স পার্টি। বুধবার (১৬ মার্চ) সকালে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওয়ার্কার্স পার্টি ছাড়াও যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ ও জাতীয় শ্রমিক ফেডারেশনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, পানির দাম বৃদ্ধির ঘোষণার পর থেকেই ওয়ার্কার্স পার্টি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এর প্রতিবাদ জানিয়ে আসছে। ওয়ার্ডে-ওয়ার্ডে বিভিন্ন পাড়া-মহল্লায় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ চলমান। ওয়াসা যদি তাদের সিদ্ধান্ত প্রত্যাহার না করে তবে শীঘ্রই ওয়াসা ভবন ঘেরাও করে তাদের এমডি ও কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে দেওয়া হবে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে বক্তারা বলেন, মহামারী কাটিয়ে সাধারণ মানুষ এখন স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার চেষ্টা করছে। এমন সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি অযৌক্তিক। সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু ব্যক্তি ও অসাধু শ্রেণির ব্যবসায়ীদের হীন কর্মকাণ্ডের জন্য দ্রব্যমূল্যের দাম বাড়ছে। সরকারকে বিষয়গুলো দায়িত্বের সাথে দেখা প্রয়োজন।

বক্তারা আরও বলেন, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ যখন সরকারের পক্ষ থেকে দায়িত্বশীল বক্তব্য প্রত্যাশা করে, ঠিক তখন সরকারের কিছু মন্ত্রী মহোদয়রা অদায়িত্বশীলতার পরিচয় দেন। তাদের বলা কথা নিয়ে সামাজিক মাধ্যমে ট্রল করা হয়। ওয়ার্কার্স পার্টি এই সরকারের কাছে এসব হাস্যকর কর্মকাণ্ড প্রত্যাশা করে না।

দ্রুত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার দাবি করে বক্তারা বলেন, আমরা দীর্ঘ ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের দুঃশাসন থেকে মুক্তি পেতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় এনেছি। এর পেছনে গণমানুষের স্বার্থের পক্ষে অনেক লক্ষ্য ও উদ্দেশ্য ছিল, আজ যা উপেক্ষিত। প্রধানমন্ত্রী আমলাদের ওপর ভরসা না করে সরাসরি হস্তক্ষেপ করে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় উদ্যোগ গ্রহণ করবেন বলে আমরা আশা করি।

ঘন্টাব্যাপি চলা সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান। বক্তব্য দেন, মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম, মনিরুজ্জামান মনির, মহানগর সদস্য মতিউর রহমান মতি, কাশিয়াডাঙ্গা থানার সভাপতি শামীম ইমতিয়াজ, ওহিদুর রহমান।সমাবেশ সঞ্চালনা করেন মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য মনিরুদ্দীন পান্না।

উপস্থিত ছিলেন, মহানগর সদস্য আলমগীর হোসেন, সাঈদ চৌধুরী, কাশিয়াডাঙ্গা থানার সাধারণ সম্পাদক গোলাম রসুল বাবলু, আমিনুল ইসলাম রেজা, নারী নেত্রী রুনা আক্তার, ছাত্রমৈত্রীর মহানগরের সহ-সভাপতি সাকিব আল হাসান, রাজপাড়া থানার সাধারণ সম্পাদক ইফতিক হাসান প্রমুখ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply