ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী
ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:  ফ্যামিলি কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, যেসব জায়গা থেকে ফ্যামিলি কার্ড বিতরণে অভিযোগ উঠেছে তা তদন্ত করা হচ্ছে। আদৌ কোথাও অনিয়ম হয়েছে কি-না, সেটা খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য দেন টিপু মুনশি।

তিনি বলেন, ফ্যামিলি কার্ডের মাধ্যমে দেশের এক কোটি পরিবারকে টিসিবির পণ্য ভর্তুকি মূল্যে দেওয়া হচ্ছে। আমরা দুই দুইবার এক কোটি পরিবারকে নিত্যপ্রয়োজনীয় পণ্য দেব।

মন্ত্রী আরও বলেন, আমাদের কাছে যে রিপোর্ট আছে, তার নাইনটি নাইন পারসেন্ট পারফেক্টলি হয়েছে। তারপরও কোথাও যদি অনিয়ম হয়ে থাকে, আমরা ব্যবস্থা নেব। টিসিবির পণ্যের অনিয়মে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না।

ভিন্ন প্রসঙ্গ টেনে বাণিজ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ শুরুর মুহূর্তে পুলিশ সদস্যরা প্রথম জীবন দিয়েছেন, রক্ত দিয়েছেন। পুলিশের রক্ত দিয়েই আমরা লড়াইটা শুরু করেছি। রাজারবাগে প্রথম আক্রমণ হয়েছে ২৫ মার্চ রাতে প্রথম শহীদ হয়েছে পুলিশ। বঙ্গবন্ধু দেশটাকে স্বাধীন করে আমাদের এত সুন্দর একটা দেশ দিয়েছেন। বাঙালি জাতির জন্য যে চিন্তা করেছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা যেদিন স্বাধীনতা পেলাম, সেদিন পাকিস্তান অর্থনীতিতে ৪০ শতাংশ এগিয়ে ছিল। আজকে স্বাধীনতার ৫০ বছরে আমাদের চেয়ে পাকিস্তান ৭০ ভাগ নিচে নেমে গেছে। আমরা ৪৮ টাকা খরচ করলে ওদের ১০০ টাকা পাই। ওদের অর্থনীতি গোল্লায় গেছে।

কমিউনিটি পুলিশিং রংপুর মেট্রোপলিটন কমিটি রংপুরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ অ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল প্রমুখ।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply