শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
কাতার বিশ্বকাপের অফিসিয়াল গান ‘হায়া হায়া’।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল গান ‘হায়া হায়া’।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল গান ‘হায়া হায়া'।
কাতার বিশ্বকাপের অফিসিয়াল গান ‘হায়া হায়া'।

আন্তর্জাতিক ডেস্ক : আগামী নভেম্বরে ৩২ দেশকে নিয়ে কাতারে আয়োজিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। তার আগে প্রকাশ পেয়েছে কাতার বিশ্বকাপের অফিসিয়াল গান ‘হায়া হায়া’।

শুক্রবার (০১ এপ্রিল) ফিফার অফিসিয়াল ওয়েবসাইটে গানটি প্রকাশ করা হয়েছে। গানে কণ্ঠ দিয়েছেন কাতারের গায়িকা আয়েশা, আফ্রিকার ডাভিডো ও আমেরিকান সংগীত শিল্পী ত্রিনিদাদ কার্ডোনা।

গানটির মূল বার্তা হলো ‘বেটার টুগেদার’। ফিফার বাণিজ্য বিষয়ক প্রধান কর্মকর্তা কে মাদাতি এক বিবৃতিতে বলেন, ‘ আফ্রিকা, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের সম্মিলিত এই গানই বোঝায় ফুটবল কীভাবে পুরো বিশ্বকে একত্রিত করেছে।’

কাতার বিশ্বকাপের এই গানটি শোনা যাবে ফিফার নিজস্ব ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

এদিকে কাতারের দোহা এক্সিবিশন ও কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনে শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপের ড্র।

২১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে পর্দা উঠছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’। কতই না চড়াই-উৎরাই আর অনিশ্চয়তা জেঁকে বসেছিল কাতার বিশ্বকাপ আয়োজনে। কিন্তু সব বাধা পাড়ি দিয়ে এখন মূল মঞ্চের অপেক্ষায় আয়োজকরা। আজ দোহায় জমকালো আয়োজনে হবে বিশ্বকাপের ড্র অনুষ্ঠান। এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে ৩২ দলের মধ্যে ২৯টি। বাকি আছে তিন দল। তাদের জন্য অপেক্ষায় থাকতে হবে ১৪ জুন আন্তঃমহাদেশীয় প্লে অফ রাউন্ড পর্যন্ত।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণেই এ জটিলতা। তবে, এসব ছোটখাটো সমস্যা মূল আয়োজনে কোনো বাধা হবে না। ড্রয়ের সফল আয়োজন দিয়ে সবাইকে বিশ্বকাপের নিমন্ত্রণ পৌঁছে দিতে চায় কাতার।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply