শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শিশুশিল্পী থেকে রুপোলি পর্দার গাঙ্গুবাঈ হয়ে বলিপাড়ার সেরা অভিনেত্রী আলিয়া

শিশুশিল্পী থেকে রুপোলি পর্দার গাঙ্গুবাঈ হয়ে বলিপাড়ার সেরা অভিনেত্রী আলিয়া

শিশুশিল্পী থেকে রুপোলি পর্দার গাঙ্গুবাঈ হয়ে বলিপাড়ার সেরা অভিনেত্রী আলিয়া
শিশুশিল্পী থেকে রুপোলি পর্দার গাঙ্গুবাঈ হয়ে বলিপাড়ার সেরা অভিনেত্রী আলিয়া

অনলাইন ডেস্ক: শিশু শিল্পী হিসাবে অভিনয় জগতে পা রাখার পর কীভাবে নায়িকা হিসাবে রুপোলি পর্দায় আলিয়ার আগমন ঘটল আর তাপর সেখান থেকে আজকের একজন সফল নায়িকার তকমা লেগেছে রনবীরের হবু ঘরণীর গায়ে। দেখুন বলিউডে আলিয়ার সফল ছবির তালিকা।

এই মুহুর্তে পেজ থ্রি-র সবচেয়ে চর্চিত বিষয় হয়ে উঠেছে রনবীর কাপুর ও আলিয়া ভাটের বিবাহ অভিযান। খুব শীঘ্রই সাত পাকে বাাঁধা পরতে চলেছেন বলিউডের দুই হেভিওয়েট তারকা। বেশ অনেকদিন ধরেই ভাট ও কাপুরের পরিবারের মধ্যে বৈবাহিক সম্পর্ক গড়ে ওঠাার গুঞ্জনে সরগরম হয়ে হয়েছিল বিনোমহল। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঘণিষ্ঠ সুত্র মারফত প্রকাশ্যে এসেছে রনবীর-আলিয়া জুটির বিয়ের দিন। বিয়ের আগে কাপুর পরিবারের হবু বৌমা আলিয়া ভাটের ফিল্মি কেরিয়ারের ওপর একবার আলোকপাত করা যাক। শিশু শিল্পী হিসাবে অভিনয় জগতে পা রাখার পর কীভাবে নায়িকা হিসাবে রুপোলি পর্দায় আলিয়ার আগমন ঘটল আর তাপর সেখান থেকে আজকের একজন সফল নায়িকার তকমা লেগেছে রনবীরের হবু ঘরণীর গায়ে। সালটা ছিল ১৯৯৯। সেই বছর আশুতোষ রানা ও প্রীতি জিন্টা অভিনীত সংঘর্ষ ছবিতে শিশু শিল্পী হিসাবে টিনসেল টাউনের মাটিতে পা রাখেন আলিয়া ভাট।

এরপর ২০১২ সালে দর্শক দরবারে প্রথমবার নায়িকা হিসাবে নিজেকে মেলে ধরার সুযোগ পান আলিয়া। পরিচালক-প্রযোজক করন জোহরের হাত ধরে বলিউডের নায়িকা হিসাবে প্রথমবার লাইট-ক্যামেরা-অ্যাকশনের সঙ্গে পরিচিত হন স্টার কিড আলিয়া ভাট। স্টুডেন্ট অফ ইয়ার বক্স অফিসে ১০৯.১০ কোটি টাকার ব্যবসা করেছিল। প্রথম ছবিতেই আলিয়ার এহেন সাফল্যের পর আর পিছন ফিরে তাকাতে হয় নি তাঁকে। সেই বছরই আরও একটি ছবিতে অভিনয়ের সুযোগ পান বলিডিভা আলিয়া ভাট। ইমতিয়াজ আলি পরিচালিত হাইওয়ে ছবিতে রণদীপ হুডার বিপরীতে নায়িকার চরিত্রে অভিনয় করেন তিনি। স্টুডেন্ট অফ দ্য ইয়ারের রোম্যান্টিক নাায়িকার খোলস থেকে বেড়িয়ে একেবারে অন্য ধরনর চরত্রে দর্শককে তাক লাগিয়ে দিয়েছিলেন মহেশ কন্যা। এই ছবি বক্স অফিসে ৪৭৭ মিলিয়নের ব্যবসা করেছিল। এই একই বছরেই পরিচালক অভিষেক বর্মনের নির্দেশনায় ও চেতন ভগতের উপন্যাস অবলম্বনে তৈরি টু স্টেটসের মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ আসে আলিয়ার কাছে। অভিনেতা অর্জুন কাপুরের বিপরীতে নায়িকা হয়ে আরও একবার দক্ষ অভিনেত্রী হিসাবে দর্শকের সামনে নিজেকে মেলে ধরার সুযোগ পান আলিয়া। সব মিলিয় বলা যেতে পারে ২০১২ সালে হিট ছবিতে হ্যাট্রিক করেছেন রনবীরের হবু ঘরণী।

২০১৩ সালে আলিয়ার ঝুলিতে কোনও ছবি ছিল না। তবে ২০১৪ তে রোম্যান্টিক কমেডি মুভি হামটি শর্মা কি দুলহানিয়াতে কাব্যিয়া প্রতাপ সিং-এর চরিত্রে আলিয়ার অভিনয় আজও ভোলেনি দর্শক। স্টুডেন্ট অফ দ্য ইয়ারের পর এই ছবিতে আরও একবার বরুণ ধাওয়ানের সঙ্গে জুটি বেঁধে বক্সঅফিসে বাজিমাত করেছিলেন অভিনেত্রী আলিয়া ভাট। বক্সঅফিসে ১১৯.৫৮ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি। ২০১৬ সালে উড়তা পাঞ্জাবে শাহিদ কাপুরের নায়িকা হয়েছিলেন আলিয়া। এই ছবির টিজার থেকে ট্রেলারে ছিল একের পর এক চমক। সিনেমায় আলিয়ার অভিনয় প্রশংসিত হয়েছিল। কিন্তু বড়পর্দায় মুক্তির পর সিনেমা থেকে দর্শকের সেই প্রত্যাশা পূরণ হয়নি। বক্সঅফিস কালেকশনের বিচারে আলিয়ার হিট ছবির তালিকায় উড়তা পাঞ্জাবের নাম নেই। তবে একই বছরে ফিল্মি কেরিয়রে আলিয়ার কাছে এসেছিল এক সুবর্ণ সুযোগ। প্রথমবার কিং খানের সঙ্গে স্ক্রিন শেয়ারের সুযোগ পেলেন আলিয়া। পরিচালক গৌরি সিন্ধের ডিয়ার জিন্দেগীতে বলি বাদশার বিপরীতে নায়িকা হয়ে আরও একটি হিট ছবি এল আলিয়ার ঝুলিতে।

বরুণ ধাওয়ানের সঙ্গে ২০১৭ সালে আরও একবার বদ্রীনাথ কী দুলহানিয়াতে নায়িকা হয়ে দর্শকের মনোরঞ্জন করেন আলিয়া ভাট। এরপর ২০১৮-তে রাজি আর গাল্লি বয়ের মত হিট ছবির নাম যুক্ত হয় আলিয়ার ফিল্মি কেরিয়ারে। এরপরের বছর গুলোতে কয়েকটি ছবিতে অভিনয় করলেও বক্সঅফিসে একপ্রকার মুখ থুবরে পরেছিল ছবিগুলো। তবে ২০২২ সঞ্জয়লীলা বনশালীর গাঙ্গুবঈ কাঠিওয়াড়িতে একেবারে বোল্ড আউট করে দিয়ছেন “রাজি” নায়িকা। এই ছবির মত আর কোনও সিনেমার এত সাহসী চরিত্রে অভিনয় করেন নি নায়িকা। চেনা ছক ভেঙে একেবারে অন্য ধরনের চরিত্রে বক্স অফিস কাাঁপিয়ে দিয়েছেন মহশ কন্যা। প্রায় ২০০ কোটির কাছাকাছি ব্যবসা করে রুপোলি পর্দায় গাঙ্গোবাঈ এখন বলিউডের অন্যতম সেরা নায়িকা হিসাবে চর্চিত হচ্ছেন পেজ থ্রি-র খবরে।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply