শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে না পারা হত-দরিদ্র অন্তরার পাশে র‌্যাব-৫

মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে না পারা হত-দরিদ্র অন্তরার পাশে র‌্যাব-৫

মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে না পারা হত-দরিদ্র অন্তরার পাশে র‌্যাব-৫
মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে না পারা হত-দরিদ্র অন্তরার পাশে র‌্যাব-৫

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: রাজশাহীতে টাকার অভাবে মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে পারছেনা অন্তরা। এই সংবাদটি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে র‌্যাব-৫, এর দৃষ্টি গোচর হয়। এরপর গোপনে শুরু হয় ঠিকানা সংগ্রহের কাজ। অনেক খোঁজাখুজির পর র‌্যাব জানতে পারেন, মেয়ে মোছাঃ অন্তরা খাতুন (২০), রাজশাহীর বাঘা থানার চন্ডীপুর গ্রামের হত-দরিদ্র পরিবারের মেয়ে। তার বাবা গত ১৮ বছর পূর্বে দূরারোগ্য ব্যাধিতে মারা যায়।

পরবর্তীতে তার মা অন্যের বাড়ীতে কাজ করে ও ভাই দিনমজুরী করে সংসার চালানোর পাশাপাশি তার লেখপড়ার খরচ যোগান দেয়।

২০২১-২০২২ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও আর্থিক অনটনের কারণে মেডিকেলে ভর্তি হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। বিষয়টি অধিনায়ক, র‌্যাব-৫ এর দৃষ্টি গোচর হয়। এরই প্রেক্ষিতে ১০ এপ্রিল ২০২২ তারিখ র‌্যাব-৫ এর অধিনায়কের পক্ষ হতে ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান চন্ডীপুর গ্রামে অন্তরার বাড়িতে হাজির হয়ে তার হাতে ভর্তির যাবতীয় খরচ প্রদান করেন।

মেডিকেলে চান্স পাওয়া অন্তরা বলেন, আর্থিক অনটনের মধ্যেও নিজের ইচ্ছাশক্তি আর সবার দোয়ায় এ পর্যায়ে পোঁছাতে পেরেছি। কিন্তু আমার পরিবারের পক্ষে মেডিকেলে ভর্তির টাকা জোগাড় করা কষ্টকর হচ্ছিল। বিষয়টি জানার পর র‌্যাব-৫, রাজশাহী আমাকে ভর্তির টাকা দিয়ে সহযোগিতা করায় আমি অত্যন্ত খুশি এবং কৃতজ্ঞ।

উল্লেখ্য, অসহায় ও দুস্থদের পাশে থেকে আর্থিক ও বিভিন্ন ধরনের সহযোগিতা করে জনসেবা মূলক কার্যক্রমেও বিশেষ ভূমিকা রেখে আসছে এই এলিট বাহিনী।

মতিহার বার্তা / এম আর

খবরটি শেয়ার করুন..

Leave a Reply