শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বাঙালিয়ানা সাজে বাংলা নববর্ষকে বরণ

বাঙালিয়ানা সাজে বাংলা নববর্ষকে বরণ

বাঙালিয়ানা সাজে বাংলা নববর্ষকে বরণ
বাঙালিয়ানা সাজে বাংলা নববর্ষকে বরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :‘এসো হে বৈশাখ, এসো এসো’ এ ধারাকে বুকে ধারণ করে বাংলা নববর্ষ ১৪২৯ কে বরণ করতে রহনপুর বাসি কিছুক্ষণের জন্য সেজেছিল বাঙালিয়ানা সাজে । রঙ বে রঙের পোশাক, গলায় গামছা,কেউবা টকটকে লাল শাড়ি পড়ে, কেউবা সাদা পাঞ্জাবি- পাজামা পরে, কেউবা হাতে গিটার নিয়ে, কেউবা একতারা বাজিয়ে এই আনন্দ-উৎসবে মেতে ওঠে।

বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় দেখা মিলল নানা বৈচিত্র্যময় পোষাকে শিশু কিশোরের দল,গরুর গাড়িতে ছিল কিষাণ-কিষাণীর, পালকিতে ছিল বর-বধু, ছিল ঘোড়া। আদিবাসীদের বর্ণিল সাজে অংশগ্রহণ সকলের দৃষ্টি কাড়ে। এমনটি আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা প্রশাসন।

মঙ্গল শোভাযাত্রার নেতৃত্বে ছিলেন উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, উপজেলা নির্বাহি অফিসার আসমা খাতুন, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন। এছাড়াও রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন সংগঠনের শিল্পী, কলাকুশলীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সর্বস্তরের জনগণ র‌্যালিতে অংশগ্রহণ করে। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকা ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

দিবসের অন্য কর্মসূচিতে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা। এছাড়া বেসরকারি সংস্থা ডাসকোর আয়োজনে কিছু সময়ের জন্য বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply