শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
৪১ বিলিয়ন ডলারে পুরো টুইটার কেনার প্রস্তাব এলন মাস্কের

৪১ বিলিয়ন ডলারে পুরো টুইটার কেনার প্রস্তাব এলন মাস্কের

৪১ বিলিয়ন ডলারে পুরো টুইটার কেনার প্রস্তাব এলন মাস্কের
৪১ বিলিয়ন ডলারে পুরো টুইটার কেনার প্রস্তাব এলন মাস্কের

ইব্রাহীম হোসেন সম্রাট : প্রায় ৪১ বিলিয়ন ডলারে পুরো টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রকৌশলী ও বৈদ্যুতিক গাড়ির প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলা মোটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পণ্য প্রকৌশলী এলন মাস্ক। এর আগেও জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার ইনকরপোরেশনের ৯ দশমিক ২ শতাংশ কিনেছেন এই বিজনেস ম্যাগনেট। তার দাবি- টুইটারকে প্রাইভেট কোম্পানি হিসাবে রূপান্তরিত করা দরকার।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পুরো টুইটার কেনার এমন ঘোষণা দিয়ে এলন মাস্ক বলেন, সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের সবচেয়ে বড় বিনিয়োগকারী হয়ে উঠার পর তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে একটি সিকিউরিটি ফাইলিংয়ে এলন মাস্ক লিখেছেন, ‘আমি টুইটারে বিনিয়োগ করেছি কারণ আমি বিশ্বজুড়ে বাকস্বাধীনতার প্ল্যাটফর্ম হওয়ার সম্ভাবনায় বিশ্বাস করি এবং আমি বিশ্বাস করি একটি কার্যকর গণতন্ত্রের জন্য বাকস্বাধীনতা একটি সামাজিক অপরিহার্যতা।’

তবে, আমার বিনিয়োগ করার পর (৯ দশমিক ২ শতাংশ শেয়ার কেনা) থেকে আমি এখন বুঝতে পারি যে কোম্পানিটি তার বর্তমান আকারে এই সামাজিক প্রয়োজনীয়তাকে সমৃদ্ধ করবে না বা পরিবেশন করবে না। তাই টুইটারকে একটি প্রাইভেট কোম্পানি হিসাবে রূপান্তরিত করা দরকার।

টুইটারের অসাধারণ সম্ভাবনা রয়েছে উল্লেখ করে দক্ষিণ আফ্রিকার এই বিজনেস ম্যাগনেট বলেন, আমি এটি আনলক করব। সেই সঙ্গে এই প্রস্তাব চূড়ান্ত না হলে নিজের নেওয়া শেয়ারের বিষয়ে তার অবস্থান পুনর্বিবেচনা করবেন বলেও জানিয়েছেন এলন মাস্ক।

উল্লেখ্য, এর আগেও গত ৪ এপ্রিল জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার ইনকরপোরেশনের ৯ দশমিক ২ শতাংশ কিনে প্যাস্টিক স্টেকের অংশীদার হয়েছিলেন এলন মাস্ক। তবে বৃহস্পতিবার নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে বাজার খোলার আগে টুইটারের স্টক মূল্য প্রতি শেয়ারে ৩ দশমিক ১ শতাংশ বেড়ে ৪৫ দশমিক ৮৫ ডলারে অবস্থান করছিল। এমতাবস্থায় চলতি দরের প্রায় ৩৮ শতাংশ বেশি দামে পুরো টুইটার কেনার প্রস্তাব দিলেন দক্ষিণ আফ্রিকার এই বিজনেস ম্যাগনেট।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply