শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
ঝামেলা ছাড়াই মিলছে বাস ও লঞ্চের টিকিট

ঝামেলা ছাড়াই মিলছে বাস ও লঞ্চের টিকিট

ঝামেলা ছাড়াই মিলছে বাস ও লঞ্চের টিকিট
ঝামেলা ছাড়াই মিলছে বাস ও লঞ্চের টিকিট

অনলাইন ডেস্ক: ট্রেনের টিকিটের ক্ষেত্রে নানা সমস্যা হলেও ব্যতিক্রম বাস ও লঞ্চের ক্ষেত্রে। বড় কোনো লাইন ছাড়াই বেশ সাবলীলভাবে বাসের আগাম টিকিট কিনতে পেরেছেন যাত্রীরা। তবে দুই-একদিনের মধ্যে টিকিট প্রত্যাশীর চাপ বাড়তে পারে, বলছেন পরিবহন সংশ্লিষ্টরা।

অন্যদিকে, বাসের মতোই ঝামেলামুক্ত উপায়ে লঞ্চের আগাম টিকিট কিনতে পেরে স্বস্তিতে নৌপথের যাত্রীরা। উৎসবপ্রিয় বাঙালির ঈদযাত্রা মানেই যেন বড় চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ আর কিছুই নয়, শুধুমাত্র গণপরিবহনে নিজের ও পরিবারের সদস্যদের আসন নিশ্চিত করার। বিগত বছরের অভিজ্ঞতায় এমন সময়ে বাসের টিকিটের জন্য তোড়জোড় শুরু হয়ে গেলেও এবারের চিত্র ভিন্ন।

শনিবার (২৩ এপ্রিল) সকাল থেকে খুব বেশি টিকিট প্রত্যাশীর দেখা না মিললেও কিছুটা বাড়তে থাকে দুপুরের পর থেকে। চাপ কম থাকায় কোনো ঝামেলা ছাড়াই কাঙ্ক্ষিত দিন ও সময়ের টিকিট পেয়ে আনন্দ প্রকাশ করেন যাত্রীরা। আবার ঈদ পূর্ববর্তী ঝামেলা এড়াতে আগেভাগে বাড়ির পানে ছুটতে শুরু করেছেন অনেকে।

যাত্রীরা বলেন, ঈদের সামনে যে যানজট সেটা না পাওয়ার জন্যই আগে বাসায় চলে যাচ্ছি। টিকিট কাটার সময় কোনো সমস্যা বা ভোগান্তি পাইনি। টিকিটের যে দাম সে দামই নিয়েছে। সড়কপথে টিকিট প্রত্যাশীর চাপ কম থাকায় হতাশা থাকলেও আগামী দু’একদিনের মধ্যে চাপ বাড়ার আশাবাদ পরিবহন সংশ্লিষ্টদের।

পরিবহন সংশ্লিষ্টরা বলেন, আগামী ২৮, ২৯, ৩০ এপ্রিল এই তিনটা দিনের জন্য যাত্রীদের চাপ আছে। তাছাড়া আমাদের ওরকম কোনো যাত্রীর চাপ নেই। কোনো বাড়তি ভাড়া নেই, চার্ট অনুযায়ী আমরা ভাড়া নিচ্ছি।

এদিকে, বাসের মতো লঞ্চ যাত্রীরাও স্বাচ্ছন্দ্যে আগাম টিকিট সংগ্রহের সুযোগ পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন৷ তবে লঞ্চের জন্য সদরঘাটে স্থায়ী কাউন্টার থাকলেও সেগুলো ফেলে রেখে বেশিভাগ লঞ্চ কর্তৃপক্ষকেই দেখা গেছে লঞ্চের ভেতরে কাউন্টার খুলে টিকিট বিক্রি করতে৷

লঞ্চ কর্তৃপক্ষ বলেন, আগামী ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত অগ্রিম টিকিট দিচ্ছি। আর ২৬ তারিখ পর্যন্ত অনলাইন থেকে যে কেউ টিকিট কাটতে পারবে।

এক যাত্রী বলেন, টিকিট কেনার জন্য অনেকেই ফোনে যোগাযোগ করে। টিকিট কাটতে কোনো রকম সমস্যা হয়নি। ঈদে বাসায় যাওয়ার জন্য আগে আগেই লঞ্চের কেবিনে টিকিট কাটলাম।

ঈদে ৪১টি রুটকে কেন্দ্র করে প্রতিদিন শতাধিক লঞ্চ ছেড়ে যাবে দেশের দক্ষিণাঞ্চলের উদ্দেশে। আগামী ২৭ এপ্রিল থেকে শুরু হবে নৌপথের ঈদযাত্রা।

প্রসঙ্গত, টানা দুদিন অনলাইনে বিপর্যয় আর কাউন্টারে চরম ভোগান্তির মধ্য দিয়ে শেষ হলো ঈদযাত্রায় রেলের ২৭ এপ্রিলের আগাম টিকিট বিক্রি। শুক্রবার রাত থেকেই টিকিট পেতে উপচেপড়া ভিড় কমলাপুর রেলস্টেশনে। অনলাইনে ঢুকতে না পেরে কাউন্টারে ভিড় করেন যাত্রীরা। সেখানেও সার্ভার হ্যাং আর ধীর গতিতে নাজেহাল তারা। শনিবার (২৩ এপ্রিল) ২৭ তারিখের ঈদযাত্রায় ৩৭টি আন্তঃনগর ট্রেনের মোট ২৬ হাজার ৭০০ টিকিট দেওয়া হয়েছে।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply