শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
১৩ মণ শসার টাকায় এক কেজি মাংস!

১৩ মণ শসার টাকায় এক কেজি মাংস!

১৩ মণ শসার টাকায় এক কেজি মাংস!

অনলাইন ডেস্ক:  বাজারে শসার দাম কম হওয়ায় মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে সড়কের ওপর শসা ঢেলে প্রতিবাদ জানিয়েছেন চাষিরা।বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে সড়কের ওপর শসা ঢেলে তারা এ প্রতিবাদ জানান।

এসময় ভুক্তভোগী চাষি ও রঘুনাথপুর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক জাহিদ হাসান বলেন, ৫০০ (১৩.৪ মণ) কেজি শসা বিক্রি করে এক কেজি গোশত কেনার থেকে রাস্তায় ফেলে দেওয়াই ভালো। যখন দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি তখন শসা কেন এক থেকে দেড় টাকা কেজি হবে।

আমরা চাষ করে কি অন্যায় করেছি? সামনে ঈদ, গেল বছর পরিবার নিয়ে ঠিকমতো ঈদ করতে পারিনি। এবারও আমরা ঈদ করতে পারব না? আমাদের ওপর কেন এই জুলুম?তিনি বলেন, মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের কৃষকরা সবচেয়ে বেশি শসা চাষ করেন।

আমঝুপি ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার আশরাফুল ইসলাম জানান, রঘুনাথপুর মাঠে কৃষকরা সবচেয়ে শসার আবাদ বেশি করেন এবং শসার ফলন ভালো হয়েছে। শসা গাছ থেকে একসঙ্গে ওঠায় বাজারে শসার দাম কম। এতে করে বাজারে শসার দাম পাচ্ছে না কৃষকরা।

ক্ষতিগ্রস্ত চাষি মোস্তফা বলেন, এক বিঘা জমিতে শসা আবাদ করতে খরচ হয়েছে ৩০ হাজার টাকা। সেই শসা বাজারে বিক্রি করতে হচ্ছে ৬ হাজার টাকায়, ২৪ হাজার টাকা লস। কীভাবে যে ঋণ শোধ করব তা বুঝতে পারছি না। তাতে আবার সামনে ঈদ। এলাকার কৃষকদের দাবি সরকার সাহায্যের হাত বাড়ালে নতুন করে ঘুরে দাঁড়াবে কৃষকরা।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply