শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাতে কয়েক জেলায় আঘাত হানতে পারে কালবৈশাখি ঝড়

রাতে কয়েক জেলায় আঘাত হানতে পারে কালবৈশাখি ঝড়

রাতে কয়েক জেলায় আঘাত হানতে পারে কালবৈশাখি ঝড়
রাতে কয়েক জেলায় আঘাত হানতে পারে কালবৈশাখি ঝড়

অনলাইন ডেস্ক: দেশের কয়েকটি জেলায় শুক্রবার (২৯ এপ্রিল) রাতে আঘাত হানতে পারে কালবৈশাখি ঝড়। ঢাকা বিভাগের কয়েকটি জেলাসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের বেশ কিছু জেলার ওপর দিয়ে মধ্য রাতের আগেই বয়ে যেতে পারে কালবৈশাখি।আবহাওয়াবিদরা জানিয়েছেন, ভারতের পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ সীমান্তের দিকে অগ্রসর হচ্ছে একটি কালবৈশাখি।

এটি রাজশাহী, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে সন্ধ্যার পর পরই বাংলাদেশে প্রবেশ করতে পারে। এরপর ঝড়টি মেহেরপুর, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, মানিকগঞ্জ ও নরসিংদী জেলার ওপর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে প্রবেশ করতে পারে।

এছাড়া, আরেকটি কালবৈশাখি ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে বয়ে যেতে পারে। সেই সঙ্গে বজ্রসহ শিলাবৃষ্টিও হতে পারে। ঝড়টি রাত ৮টা থেকে ১২টার মধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলার ওপর দিয়ে বয়ে যেতে পারে। এ সময় রংপুর বিভাগের জেলাগুলোর ওপর কালবৈশাখি, বজ্রপাত ও শিলাবৃষ্টি হওয়ার প্রবল আশঙ্কা আছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশীদ সংবাদ মাধ্যমকে বলেন, সারা দেশে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এপ্রিলে এ ধরনের দাবদাহের পরপর সাধারণত কালবৈশাখি, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়।

এদিকে, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চাঁদপুর, মৌলভীবাজার, রাজশাহী, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়া, ভারতের আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঈদের পরেই বাংলাদেশের উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। পূর্বাভাস অনুযায়ী, আগামী বৃহস্পতিবারের (৫ মে) পর বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি নিম্নচাপ। পরে এটি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। প্রবল শক্তি নিয়ে সেই ঝড় আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গ বা বাংলাদেশ উপকূলে।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply