শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন জেমস

দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন জেমস

দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন জেমস
দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন জেমস

তামান্না হাবিব নিশু : কখনো তিনি নগরবাউল, কখনো রকস্টার আবার কখনো সংগীতপাগল জেমস। পুরো নাম ফারুক মাহফুজ আনাম জেমস। দেশের সীমা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে নগরবাউল জেমস নামেই তিনি অধিক পরিচিত। বলিউডে পরপর পাঁচটি গান গেয়ে তাক লাগিয়ে দিলেন নগরবাউল জেমস। ভিগি ভিগি, চাল চালে, আলবিদা, রিশতে ও বেবাসি–বিশ্বজুড়ে এই গানগুলোর আবেদন সমান।

বলিউড থেকে জেমসের কণ্ঠে ৬ নম্বর গানটি আর প্রকাশ হয়নি। থেমে গেল ২০১৩ সালে ‘ওয়ার্নিং’ সিনেমার ‘বেবাসি’ গান দিয়ে তার বলিউডযাত্রা। এ নিয়ে ভক্তদের মনে আক্ষেপ ও বিস্ময়ের শেষ নেই। বলিউড শ্রোতারাও হয়তো মিস করছেন দরাজ কণ্ঠের এই রকস্টারকে। কিন্তু কেন ২০১৩ সালে ‘ওয়ার্নিং ’সিনেমার ‘বেবাসি’ গানটির পর আর পাওয়া গেল না তাকে, সে বিষয়ে গত ৯ বছরে একেবারেই মুখ খোলেননি জেমস।

অবশেষে সেই প্রশ্নের উত্তরটা মিলল ভক্তদের আড্ডামুখর ‘আই লাভ ইউ’ সন্ধ্যায়। বলিউডে নিয়মিত না হওয়ার প্রশ্নের জবাবে জেমস বলেন, ‘বলিউডে তখন ক্যারিয়ার গড়তে পারতাম। খুব সহজ ছিল। কিন্তু সেখানে স্থায়ী হলে আমাকে বাংলাদেশটা ছাড়তে হতো। যেটা আমাকে দিয়ে সম্ভব নয়। আরও বড় প্রলোভন দিলেও দেশ আমি ছাড়তে প্রস্তুত নই। তাই আর বলিউডে কনটিনিউ করা হয়নি।’

১২ বছর পর ফের নতুন গান নিয়ে আসছেন নগরবাউল জেমস। সেটি প্রকাশ পাচ্ছে চাঁদরাতে। নাম ‘আই লাভ ইউ’। এক যুগ পর নগরবাউল জেমস হাজির হলেন গণমাধ্যমের সামনে, কথা বললেন, ছবি তুললেন প্রাণখুলে। চার দশকের ক্যারিয়ারে এবারই তিনি সাংবাদিকদের অসংখ্য প্রশ্নের জবাব দিলেন লম্বা সময় নিয়ে। জানালেন নতুন গানটির নাম ও পরিচয়।

নগরবাউল জেমস যখন গিটার হাতে স্টেজে ওঠেন, শ্রোতাদের হৃদয়ে তখন বয়ে যায় সীমাহীন উচ্ছ্বাস-উন্মাদনা। জেমসের সঙ্গে কণ্ঠ মেলান হাজারো ভক্ত।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply